আজ বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১

চট্টগ্রাম প্রেস ক্লাবে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : বুধবার ২৮ ডিসেম্বর ২০২২ ১০:১৯:০০ পূর্বাহ্ন | চট্টমেট্টো

ঐতিহ্যবাহী সংগঠন চট্টগ্রাম প্রেস ক্লাবের মির্জা আহম্মেদ ইস্পাহানি লাইব্রেরিতে বঙ্গবন্ধু কর্নারের আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন প্রেস ক্লাব সভাপতি আলী আব্বাস।  

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন প্রেস ক্লাব সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ। 

 

যুগ্ম সম্পাদক নজরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন ক্লাবের সিনিয়র সহ-সভাপতি সালাহউদ্দিন মো. রেজা এবং চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম, চট্টগ্রাম প্রেস ক্লাবের গ্রন্থাগার সম্পাদক মিন্টু চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক আলীউর রহমান এবং ক্লাবের আজীবন দাতা সদস্য ও ক্লিন বাংলাদেশ কোম্পানির সেলস অ্যান্ড মার্কেটিং ম্যানেজার মোহাম্মদ গালিব।

আলী আব্বাস বলেন, মহান মুক্তিযুদ্ধ আমাদের অহংকার।

 

মহান মুক্তিযুদ্ধের চেতনাকে হৃদয়ে ধারণ করে চট্টগ্রাম প্রেস ক্লাবে নানান কর্মকাণ্ড পরিচালিত হয়। মহান বিজয়ের মাস ডিসেম্বরের এই দিনে প্রেস ক্লাব লাইব্রেরিতে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। এর আগে, চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ সম্বলিত ম্যুরাল স্থাপন করা হয়েছে যেটি মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা প্রেস ক্লাবে এসে নিজেই উদ্বোধন করেছেন। পরবর্তীতে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে প্রেস ক্লাব ভবনের উপরের ফ্লোরে অত্যাধুনিক সুবিধা সম্বলিত বঙ্গবন্ধু হল নির্মাণ করা হয়েছে যেটি মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেন। মাননীয় প্রধানমন্ত্রীর সঠিক নেতৃত্বের কারণে বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে।  

 

গত ১১ নভেম্বর অনুষ্ঠিত গুণীজন, কৃতী সাংবাদিক এবং মেধাবী শিক্ষার্থী সম্মাননা অনুষ্ঠানে উপস্থিত না থাকার কারণে অনুষ্ঠানে খ্যাতিমান অর্থনীতিবিদ ড. মইনুল ইসলামের হাতে আনুষ্ঠানিকভাবে প্রেস ক্লাবের সম্মাননা স্মারক এবং পুরস্কার তুলে দেওয়া হয়। একইসঙ্গে দ্বিতীয় পর্যায়ে ২৬ জনসহ প্রায় ৬৫ জন মেধাবী শিক্ষার্থীকে সংবর্ধনা দেওয়া হয়।  

এ সময় চট্টগ্রাম ইউনিয়নের সভাপতি তপন চক্রবর্তী, বিএফইউজের সহসভাপতি শহীদ উল আলম, প্রেস ক্লাবের সাবেক সভাপতি কলিম সরওয়ার, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, সহসভাপতি স ম ইব্রাহিম, অর্থ সম্পাদক রাশেদ মাহমুদ, ক্রীড়া সম্পাদক দেবাশীষ বড়ুয়া দেবু, সমাজসেবা ও আপ্যায়ন সম্পাদক মো. আইয়ুব আলী, কার্যকরী সদস্য শহীদুল্লাহ শাহরিয়ার, মনজুর কাদের মনজু, মহসিন চৌধুরীসহ বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ, সদস্যদের সন্তান উপস্থিত ছিলেন।  

 



সবচেয়ে জনপ্রিয়