আজ মঙ্গলবার ২২ অক্টোবর ২০২৪, ৭ই কার্তিক ১৪৩১

চট্টগ্রাম চক্ষু হাসপাতালে হামলার প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ৮ অগাস্ট ২০২৪ ০৭:৩৮:০০ অপরাহ্ন | চট্টমেট্টো

সেবামূলক প্রতিষ্ঠান চট্টগ্রাম চক্ষু হাসপাতালে হামলার প্রতিবাদে আজ ৮ আগষ্ট বৃহস্পতিবার দুপুরে   চট্টগ্রাম চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ কেন্দ্রে হামলা ও উক্ত প্রতিষ্ঠানের ম্যানেজিং ট্রাস্টি আন্তর্জাতিক চক্ষু বিশেষজ্ঞ অধ্যাপক ডা. রবিউল হোসেনের উপর হামলার  প্রতিবাদে হাসপাতাল চত্বরে  হাসপাতালের চিকিৎসক, কর্মকর্তা, কর্মচারীসহ সর্বস্তরের শত শত কর্মজীবিদের উদ্যেগে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

 

মানববন্ধনে বক্তারা বলেন ,  মো. ওয়াহিদ মালেকের নেতৃত্বে ৩৫/৪০ জনের হামলাকারী হাসপাতাল ক্যাম্পাসে অধ্যাপক ডা. রবিউল হোসেনের বাসায় প্রবেশ করে হুইল চেয়ার থেকে টেনে তোলে ও শারীরিকভাবে হেনস্থা করে। তারা উনার স্ত্রীর বেড রুমে প্রবেশ করে তাঁর অসুস্থ’ স্ত্রীর গায়ে হাত তোলার পাশাপাশি ২টি মোবাইল সেট, স্বর্ণালংকার ও অন্যান্য মূল্যবান মালামাল লুট করে নিয়ে যায়। 

 

বক্তারা আরো বলেন, বাংলাদেশ অন্ধ কল্যাণ সমিতি (বিএনএসবি)’র কার্যকরী কমিটির সদস্য রিয়াজ হোসেনের বাসায় হামলা করে তার স্ত্রী ও তার বাসায় মেহমানদের অকথ্য ভাষায় গালিগালাজ, মারধর এবং ছোট শিশুদের গায়েও হাত তোলে। এ সময় তারা রিয়াজ হোসেনকে হত্যার চেষ্টাকালে সে আত্মরক্ষার্থে একটি কক্ষে আত্নগোপন করে। পরবর্তীতে সন্ত্রাসীরা এ পরিবারের ৪টি মোবাইল সেট, ল্যাপটপ, তার স্ত্রীর স্বর্নালংকারসহ মূল্যবান জিনিসপত্র লুট করে নিয়ে যায়। 

 

হাসপাতালের চিকিৎসক, কর্মকর্তা, কর্মচারীসহ সর্বস্তরের শত শত কর্মজীবিরা হামলার তীব্র নিন্দার পাশাপাশি হামলাকারীদের দ্রুত গ্রেফতারের দাবি জানান।



সবচেয়ে জনপ্রিয়