আজ বৃহস্পতিবার ২ মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১

চট্টগ্রাম আদালতের বিচারকের উপর হামলা

মো.আলী আকবর : | প্রকাশের সময় : মঙ্গলবার ১৫ ফেব্রুয়ারী ২০২২ ১২:২৮:০০ অপরাহ্ন | চট্টমেট্টো

চট্টগ্রাম আদালতের এক বিচারকের উপর সোমবার রাতে হামলা হয়েছে।বিচারকের নাম অলি উল্লাহ,তিনি চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-২ বিচারক হিসেবে কর্মরত রয়েছেন।

১৫ই ফেব্রুয়ারী-২২ এ দায়ের করা মামলার এজাহার সূত্রে জানা যায় ১৪ ই ফেব্রুয়ারী সোমবার রাত সাড়ে নয়টার দিকে জিইসির মোড়ে কপি খেয়ে বিচারক তার স্ত্রী কে নিয়ে গোল পাহাড়ের দিকে হেঁটে যাচ্ছিলেন পিছনে একটি সাদাকার গাড়ী লাগাতর হর্ণ দিয়ে লোকজনকে বিষণ বিরক্ত করছিলেন,বিচার প্রতিবাদ করলে তার স্ত্রীকে নিয়ে বাজে মন্তব্য করতে থাকে, বিচারক তার পরিচয় দিলেও ভুয়া ম্যাজিষ্ট্রেট বলে গাড়িতে থাকা সবাই নেমে পাঞ্জাবির কলার ধরে কিল ঘুষি মারতে থাকে।মারতে মারতে বিচারক রাস্তায় পড়ে যাওয়ার পরও বিচারককে রেহাই দেননি ইট দিয়ে মারতে থাকে।

এতে বিচারকের নাক,মুখ তেতলে যায় অবিরত রক্ত পড়তে থাকে। হামলায় বিচারকের একটি দাঁতের একাংশও ভেঙে যায়। খবর পেয়ে পাঁচলাইশ থানার পুলিশ এসে ঘটনা স্থল থেকে ৩ জনকে গ্রেফতার করে বাকিরা কৌশলে পালিয়ে যায়। এই বিষয়ে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট আদালতের নাজির মো.আবুল কালাম আজাদ বাদী হয়ে ৫ জনকে এজহার নামীয় বাকি ৪/৫ অজ্ঞাত আসামি  করে পাঁচলাইশ থানায় একটি মামলা দায়ের করেন।নাজির ঘটনার সত্যতা নিশ্চিত করে তিনি দৈনিক সাঙ্গুকে বলেন, স্যারের উপর হামলার আভিযোগে আমি বাদী হয়ে ৫ জনকে এজহার নামী আসামি করে পাঁচলাইশ থানায় মামলা দায়ের করেছি। ২ নং আসামী ছাড়া বাকী ৪ জনকে আসামিকে পুলিশ গ্রেফতার করেছে ।পাঁচলাইশ থানার ওসি জাহিদুল কবির বলেন, বিচারকের উপর হামলার আভিযোগে সিএমএম এর নাজির সাহেব  বাদী হয়ে একটি মামলা দায়ের করেন মামলায় গ্রেফতার কৃত আসামিদের মঙ্গলবার আদালতে প্রেরণ করা হবে পরবর্তীতে আইন অনুযায়ী ব্যবস্হা নেওয়া হবে।

মামলায়  আসামিরা হলেন নোয়াখালীর বেগমগঞ্জের মোখলেছুর রহমানের ছেলে রানা মুর্তজা(৪৫), ঢাকার ভাটারা থানা এলাকার শিশির মাহমুদ(৪০),বেগম গঞ্জের মাসুকা সোলতানা(৩৫),জালকাঠির রাজাপুর থানার আবদুর রহিম(৩৮), ঢাকার ভাটারা থানার জিবান সুলতানা(২৮)। হামলার ঘটনা শুনে আইনজীবী সমিতির নেতৃবৃন্দগন ঘটনা স্থাল,থানায় ছুটে যান এবং বিচারকের শরীরের খোঁজ খবর নেন। এদিকে বিচারকের উপর হামলার প্রতিবাদে ১১শ বিজেএস( বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস) ফোরাম তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। ১১শ বিজেএস ফোরামের সভাপতি ছগির আহমদ, সাধারণ সম্পাদক আসমা জাহানের এক প্রতিবাদ বিজ্ঞপ্তিতে বলেন বিচারক অলি উল্লাহর উপর বর্বরোচিত ও কাপুরুষিত হামলা সমগ্র বিচার বিভাগের উপর হামলার শামিল। সেই সাথে সকল অপরাধীদের আইনের আওতায় আনা সহ বিচারকদের সার্বিক নিরাপত্তা নিশ্চিতে ব্যবস্হা গ্রহণ আহবান জানান।

 

 

 

 

 



সবচেয়ে জনপ্রিয়