আজ বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ই আশ্বিন ১৪৩১

চকরিয়ায় সেনা কর্মকর্তা তানজিম হত্যার ঘটনায় জড়িত ৬ আসামীকে আটক করেছে সেনাবাহিনী

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি : | প্রকাশের সময় : বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪ ০৭:৪২:০০ অপরাহ্ন | কক্সবাজার প্রতিদিন

কক্সবাজারের চকরিয়ায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ডাকাতি প্রতিরোধ অভিযান পরিচালনার সময়ে লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন (২৩) নামে তরুণ সেনা কর্মকর্তাকে গুলি করে ও ছুরিকাঘাতে নিহত হয়েছেন। মর্মান্তিক এ ঘটনার পরে সারা দেশজুড়ে আলোচনা সৃষ্টি হয়। গত মঙ্গলবার রাতে ডুলাহাজারা ইউনিয়নের পূর্ব মাইজপাড়া এলাকায় সেনা হত্যার এ ঘটনাটি ঘটে। 

 

সেনাসূত্রে জানা গেছে, তরুণ সেনা কর্মকর্তা তানজিম হত্যার ঘটনাকে কেন্দ্র করে বুধবার বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক সংঘটিত এলাকায় চিরুনি অভিযান পরিচালনা করে ঘটনার সাথে জড়িত থাকায় ৬ জনকে আটক করা হয়। এসময় আটককৃত সন্ত্রাসীদের কাছ থেকে ২টি দেশীয় তৈরি আগ্নেয়াস্ত্র, বিভিন্ন ধরনের ১১ রাউন্ড গুলি, হত্যাকান্ডে ব্যবহৃত একটি ছুরি, একটি পিকআপ গাড়ি এবং একটি মোটরসাইকেল উদ্ধার করা হয় বলে জানান। 

 

 

সেনাবাহিনী কর্তৃক আটকদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, আটককৃতদের মধ্যে ৪ জন ঘটনার সাথে প্রত্যক্ষভাবে সংঘটিত অপরাধের সাথে জড়িত ছিল এবং অবশিষ্ট ২ জন তথ্য দিয়ে সহায়তা করেছে বলে স্বীকারোক্তি দেন। আটককৃতরা হলেন, মো: বাবুল প্রকাশ (৪৪), মো: হেলাল উদ্দিন (৩৪), মো: আনোয়ার হাকিম (২৮), মো: আরিফ উল্লাহ (২৫), মো: জিয়াবুল করিম (৪৫) ও মো: হোসেন (৩৯)। 

 

আটককৃতদের মধ্যে মোঃ বাবুল প্রকাশ এই ঘটনার মূল অর্থ যোগান দাতা। এছাড়াও সে লেফটেন্যান্ট তানজিমকে প্রাণঘাতী ছুরিকাঘাত করে বলে প্রাথমিক স্বীকারোক্তি প্রদান করে। অন্যান্য আটককৃতদের মধ্যে ডাকাত দলের সেকেন্ড ইন কমান্ড মো: হেলাল উদ্দিন, গাড়ি চালক মো: আনোয়ার হাকিম, সশস্ত্র সদস্য মো: আরিফ উল্লাহ এবং তথ্য দাতা মো: জিয়াবুল করিম ও মো: হোসেন উক্ত ঘটনার সাথে নিজেদের সরাসরি সম্পৃক্ততার কথা স্বীকার করেছে। ডাকাত দলের অন্যান্য জড়িত সদস্যদের গ্রেফতারের জন্য বাংলাদেশ সেনাবাহিনীর অভিযান অব্যাহত রয়েছে বলে দাবী করেছেন। সেনাবাহিনী কর্তৃক আটককৃত ৬ জনকে চকরিয়া থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে এবং সেনা সদস্য বাদী হয়ে চকরিয়া থানায় মামলা দায়ের এর কার্যক্রম চলমান রয়েছে বলে সেনা সূত্রে জানায়। 

 

এদিকে চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি)  মনজুরুল কাদের ভুঁইয়া কাছে জানতে চাইলে তিনি বলেন, সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট তানজিম নিহতের ঘটনায় থানায় এখনো মামলা দায়ের করা হয়নি।