আজ মঙ্গলবার ৭ মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১
গায়েবানা জানাযা সংঘর্ষের ঘটনা

চকরিয়ায় সংঘর্ষের ঘটনায় গাড়ি ভাংচুরের ফুটেজ দেখে যুবক গ্রেপ্তার

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি : | প্রকাশের সময় : মঙ্গলবার ২২ অগাস্ট ২০২৩ ০১:৪১:০০ অপরাহ্ন | কক্সবাজার প্রতিদিন

মাওলানা দেলাওয়ার হোসেন সাঈদীর গায়েবানা জানাজাকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় গাড়ি ভাংচুরের ভিডিও ফুটেজ দেখে ওমর ফারুক (২৫) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারের পর আদালতে ১৬৪ ধারায় জবানবন্দীতে সে ঘটনার সাথে সম্পৃক্ততার কথা স্বীকারও করেছে।

চকরিয়া থানার ওসি গ্রেপ্তারের বিষয়টি সোমবার সন্ধ্যার দিকে সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

গ্রেপ্তারকৃত মো: ওমর ফারুক উপজেলার কাকারা ইউনিয়নের শাহওমরাবাদ ২ নম্বর ওয়ার্ডের নুরুল আলমের ছেলে। এরই আগে গত শনিবার রাতে ওমর ফারুককে তার নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করেন পুলিশ।

উল্লেখ্য, গত ১৫ আগস্ট মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু সাজাপ্রাপ্ত মাওলানা দেলাওয়ার হোসেন সাঈদীর গায়েবানা জানাজাকে কেন্দ্র করে পুলিশ ও স্বাস্থ্য বিভাগের গাড়ি ভাংচুর করে জানাজায় অংশ গ্রহণকারী অতি উৎসাহী কিছু উৎশৃঙ্খল লোকজন। এসময় দুর্বৃত্তদের গুলিতে মো. ফোরকানুর রহমান নামে এক ব্যক্তি নিহত হয়। পরে এ বিষয়ে ফোরকানের স্ত্রী নুরুচ্ছফা বেগম বাদী হয়ে অজ্ঞাত ২ হাজার থেকে ২১শত জনকে আসামী করে হত্যা মামলা দায়ের করেন। থানা পলিশের এসআই মো.আল ফোরকান বাদী হয়ে পৃথক দুই মামলায় ১৫০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৪ হাজার ৪ শত জনকে আসামী করা হয়।

 

চকরিয়ায় থানার অফিসার ইনচার্জ (ওসি) জাবেদ মাহমুদ বলেন, গাড়ি ভাংচুরের ভিডিও ফুটেজ দেখে সনাক্ত করার পরে ওমর ফারুককে গ্রেফতার করা হয়। পরে তাকে আদালতে উপস্থাপন করা হলে আদালতের বিচারক ১৬৪ ধারায় জবানবন্দী গ্রহণ করেন। ওইসময় ভিডিওতে গাড়ি ভাংচুর করা ব্যক্তিটি তিনি বলে স্বীকার করেন। তাকে দুটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে বলে জানান তিনি।