আজ সোমবার ৬ মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১

চকরিয়ায় মাদক বিরোধী অভিযানে ২০ হাজার ইয়াবা উদ্ধার : ১ নারী গ্রেপ্তার

এম.মনছুর আলম, চকরিয়া : | প্রকাশের সময় : সোমবার ২২ জানুয়ারী ২০২৪ ১০:৪০:০০ অপরাহ্ন | কক্সবাজার প্রতিদিন

কক্সবাজারের চকরিয়া থানা পুলিশ মাদক বিরোধী অভিযান পরিচালনা করে ২০ হাজার ইয়াবা ট্যাবলেটসহ তছলিমা বেগম (৪০) নামে এক নারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় ইয়াবা পাচারকাজে ব্যবহৃত একটি মোটরসাইকেল জব্দ করা হয়।

 

সোমবার (২১ জানুয়ারি) ভোরে ও বিকেলে উপজেলার কাকারা ইউনিয়নের লোটনী এলাকার তছলিমার বাড়িতে চকরিয়া থানার ওসির নেতৃত্বে অভিযান পরিচালনা করে এসব ইয়াবা উদ্ধার করা হয়।

 

গ্রেপ্তারকৃত নারী তছলিমা বেগম উপজেলার কাকারা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের উত্তর লোটনী গ্রামের জাফর আহমদের স্ত্রী।

 

পুলিশ সূত্রে জানাগেছে, টেকনাফ থেকে একটি মোটরসাইকেল যোগে একজন মাদক ব্যবসায়ী ইয়াবা নিয়ে এসে উপজেলার কাকারা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের উত্তর লোটনী গ্রামের জাফর আহমদের বসতঘরে  মজুদ করার গোপন সংবাদ পাই পুলিশ। উক্ত সংবাদের ভিত্তিতে পুলিশ মাদক বিরোধী অভিযানের আলোকে তছলিমার  ঘরের ভেতরে অভিযান পরিচালনা করা হয়। 

ওইসময় বাসা তল্লাশি করে ২০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট ও পাচারকাজে ব্যবহৃত একটি মোটরসাইকেল উদ্ধার পূর্বক জব্দ করা হয়। এ ঘটনায় ইয়াবা পাচারকাজে জড়িত থাকার অভিযোগে জাফর আহমদের স্ত্রী তছলিমা বেগমকে গ্রেপ্তার করা হয়েছে।

জিজ্ঞাসাবাদে তছলিমা বেগগম পুলিশকে  জানায়, টেকনাফ ৭নম্বর ওয়ার্ডের হাজমপাড়া এলাকার ফরিদের ছেলে ইসমাইলের কাছ থেকে স্বল্পমূল্যে ইয়াবা সংগ্রহ করে বেশি মূল্যে বিক্রয়ের উদ্দেশ্যে চট্টগ্রাম শহরে নিয়ে যাওয়ার জন্য তার বসত ঘরে রাখা হয়েছে।

 

মাদক বিরোধী অভিযানের ব্যাপারে চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মোহাম্মদ আলী জানান, চকরিয়া থানা পুলিশের একটি টিম মাদক বিরোধী অভিযান পরিচালনা করে ২০ হাজার ইয়াবাসহ এক নারীকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে। এছাড়াও ইয়াবা পাচারকাজে ব্যবহৃত একটি মোটরসাইকেল উদ্ধার করে জব্দ করা হয়। এনিয়ে সংশ্লিষ্ট আইনের মামলার প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানান তিনি