আজ সোমবার ১৩ মে ২০২৪, ৩০শে বৈশাখ ১৪৩১

চকরিয়ায় মহাসড়কে বাস গাড়ির চাপায় অবসরপ্রাপ্ত বিজিবি সদস্য নিহত, নারীসহ আহত-৬

এম.মনছুর আলম, চকরিয়া : | প্রকাশের সময় : সোমবার ৪ সেপ্টেম্বর ২০২৩ ০৩:৪২:০০ অপরাহ্ন | কক্সবাজার প্রতিদিন

কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের চকরিয়ায় যাত্রীবাহি বাস গাড়ির চাপায় ইজিবাইক (টমটম) যাত্রী অবসরপ্রাপ্ত বিজিবি সদস্য মোশারফ হোসেন (৪২) নিহত হয়েছেন। এসময় ইজিবাইকের আরো ৬জন যাত্রী গুরুতর আহত হয়। ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। তৎমধ্যে গুরুতর আহত অবসরপ্রাপ্ত বিজিবি সদস্য মোশারফ হোসেনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য প্রেরণ করা হলে সেখানে রবিবার রাত ১২ টার দিকে চিকিৎসা অবস্থায় তিনি মারা যান।

 

এরই আগে রবিবার রাত সাড়ে ৮টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে চকরিয়া নলবিলা ডলমপীর মাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটনা ঘটে।

মহাসড়কের চিরিঙ্গা হাইওয়ে থানার ইনচার্জ উপপরিদর্শক (এসআই) খোকন কান্তি রুদ্র বিষয়টি নিশ্চিত করেছেন।

 

সড়ক দুর্ঘটনায় নিহত অবসরপ্রাপ্ত বিজিবি সদস্য মোশারফ হোসেন লামা উপজেলার ফাইতং ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের নয়াপাড়া এলাকার দেলোয়ার হোসেনের ছেলে ও ফাইতং উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য ছিলেন।

এছাড়াও সড়ক দুর্ঘটনায় অন্যান্য আহতরা হলেন, চকরিয়া উপজেলার লক্ষ্যারচর ইউনিয়নের ছিকলঘাট এলাকার রুহুল আমিন (৪০), সেতারা বেগম (৪৫), তার মেয়ে তাসফিয়া বেগম (২২), রহিমা বেগম (৪০), আক্কাস আহমদ (৫৫) ও নাহিদা বেগম (১৮)। দুর্ঘটনায় দআহতরা সবাই ইজিবাইক (টমটম) গাড়ির যাত্রী ছিল।

 

প্রত্যক্ষদর্শী ও চিরিংগা হাইওয়ে পুলিশ জানায়, রবিবার রাত সাড়ে ৮টার দিকে বানিয়ারছড়া স্টেশন থেকে চকরিয়া অভিমুখী দুটি ইজিবাইক (টমটম) গাড়ি মহাসড়কের পাশ দিয়ে যাচ্ছিল। প্রতিমধ্যে মহাসড়কের নলবিলা ডলমপীর মাজার  এলাকায় পৌঁছলে একইমুখী নাবিল পরিবহণের যাত্রীবাহি বাস (চট্টগ্রাম-চ ১১-০০৪১) দুটি ইজিবাইক গাড়িকে চাপা দেয়। এতে ইজিবাইক দুটি দুমড়ে মুচড়ে যায়। ওই সময় ইজিবাইকের ৭ জন যাত্রী কমবেশি আহত হয়। স্থানীয়রা ও হাইওয়ে পুলিশ ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে দ্রুত চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য পাঠানো হয়। তৎমধ্যে গুরুতর আহত মোশারফ হোসেনের অবস্থা আশঙ্কাজনক হলে তাকে কর্তব্যরত চিকিৎসক চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য প্রেরণ করেন। চমেক হাসপাতালে চিকিৎসা অবস্থায় রবিবার রাত ১২টার দিকে অবসরপ্রাপ্ত বিজিবি সদস্য মোশারফ হোসেন মারা যান। তাঁর মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে পুরো এলাকাজুড়ে শোকের ছায়া নেমে আসে।

এদিকে, সড়ক দুর্ঘটনায় নিহত অবসরপ্রাপ্ত বিজিবি সদস্য মোশারফ হোসেনের নামাজে জানাজা ফাইতং ইউনিয়নের নয়াপাড়া  এলাকায় সোমবার সকাল সাড়ে ১১টায় অনুষ্ঠিত হয়েছে। তাঁর জানাজার নামাজে শোকাহত মানুষের ঢল নামে। এতে জানাজায় বন্ধু-বান্ধব, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেয়।

মহাসড়কের চিরিঙ্গা হাইওয়ে থানার ইনচার্জ  (উপ-পরিদর্শক) খোকন কান্তি রুদ্র বলেন, মহাসড়কে দুর্ঘটনার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করে হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়। তৎমধ্যে গুরুতর আহত মোশারফ হোসেনের অবস্থা আশঙ্কা হলে তাকে চমেক হাসপাতালে প্রেরণ করেন। সেখানে চিকিৎসা অবস্থায় তিনি মারা যান। দুর্ঘটনার পরপরই বাস গাড়িটি দ্রুত পালিয়ে যান। গাড়ির পলাতক ড্রাইভারসহ বাসটি আটকের চেষ্টা চলছে বলে তিনি জানান।