আজ শনিবার ৪ মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১

চকরিয়ায় মহাসড়কে পিকনিক বাস ও মিনি পিকআপের মুখোমুখি সংঘর্ষ: নিহত-৪, আহত-৫

এম.মনছুর আলম,চকরিয়া : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ২৮ ডিসেম্বর ২০২৩ ০২:২০:০০ অপরাহ্ন | কক্সবাজার প্রতিদিন

কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের চকরিয়ায় যাত্রীবাহি পিকনিক বাসগাড়ি ও মিনি পিকআপ (ম্যাজিক) গাড়ির মুখোমুখি 

সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় ম্যাজিক গাড়ির ৪জন যাত্রী ঘটনাস্থলে নিহত ও পাঁচজন গুরুতর আহত হয়। হাইওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা হতাহতের ঘটনাস্থল থেকে উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে চিকিৎসার জন্য প্রেরণ করেন।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) সকাল সাড়ে ৭টার দিকে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের চকরিয়ায় উপজেলার উত্তর হারবাং কলাবাগান নামক এলাকায় এ দুর্ঘটনা ঘটে।  

 

সড়ক দুর্ঘটনায় নিহতেরা হলেন, চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নের উত্তর হারবাং করমুহুরী পাড়ার মোস্তাক আহমদের ছেলে মো: রিদুয়ান (৩৩), একই ইউনিয়নের 

পুর্ব বৃন্দাবনখিল সামাজিক পাড়ার মৃত রশিদ আহমদের ছেলে আবু বক্কর (৪২), উত্তর হারবাং বত্তাতলী এলাকার মোজাফফর আহমদের ছেলে মো: মহি উদ্দিন (৩০), পুর্ব বৃন্দাবনখিল সামাজিক পাড়ার বাদশা মিয়ার ছেলে মো: জয়নাল আবেদীন (৩৪)। সড়ক দুর্ঘটনায় নিহত চারজনই ছিল শ্রমিক। এঘটনায় আহতদের তাৎক্ষণিক ভাবে বিভিন্ন হাসপাতালে চিকিৎসার জন্য প্রেরণ করায় তাদের নাম ও পরিচয় পাওয়া য়ায়নি। 

 

স্থানীয় ও হাইওয়ে থানা পুলিশ সূত্রে জানাগেছে, বৃহস্পতিবার সকাল সাড়ে সাতটার দিকে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের চকরিয়া উপজেলার উত্তর হারবাং কলাপাড়া নামক স্থানে চট্টগ্রাম থেকে কক্সবাজার অভিমুখে যাত্রীবাহি পিকনিক বাস জাকির ট্রাভেলস (ঢাকা মেট্রো-ব-১৩-১৩১৫) সাথে চট্টগ্রাম অভিমুখে মিনি পিকআপ চট্টমেট্রো ন-১১-১৭৮৯ সাথে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় মিনি পিকআপ গাড়িটি ধুমদেমুছড়ে যায় এবং বাস গাড়িটিও সড়কের পাশে পড়ে যায়। এ দূর্ঘটনায় মিনি পিকআপ (ম্যাজিক) গাড়িতে থাকা যাত্রী রিদুয়ান, আবু বক্কর, মহিউদ্দিন ও জয়নাল আবেদীন নামে চারজন শ্রমিক ঘটনাস্থলেই নিহত হয়েছে। এছাড়াও আরো কয়েকজন যাত্রী গুরুতর আহত হয়। সড়ক দুর্ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিক ভাবে মহাসড়কের চিরিংগা হাইওয়ে থানা পুলিশ, চকরিয়া ফায়ার সার্ভিস, হারবাং পুলিশ ফাঁড়িসহ স্থানীয় লোকজন ঘটনাস্থলে উপস্থিত হইয়া দ্রুত উদ্ধার তৎপরতা চালিয়ে হতাহতের উদ্ধার করেন। তৎমধ্যে গুরুতর আহতদের চিকিৎসার জন্য বিভিন্ন হাসপাতালে প্রেরন করা হয়। দুর্ঘটনা পতিত গাড়ি দুটি উদ্ধার পূর্বক জব্দ করে চিরিংগা হাইওয়ে থানা হেফাজতে নিয়ে যান।  

 

মহাসড়কের চিরিংগা হাইওয়ে থানার পুলিশ পরিদর্শক মাহবুবুল হক ভুইঁয়া বলেন, সড়ক দুর্ঘটনায় নিহত মরদেহের প্রাথমিক সুরতহাল প্রতিবেদন তৈরি করা হয়েছে। দুর্ঘটনা পতিত গাড়ি দুটি ঘটনাস্থল থেকে উদ্ধার পূর্বক জব্দ করে চিরিংগা হাইওয়ে থানা হেফাজতে রাখা হয়। তবে এ দুর্ঘটনায় বাস গাড়ির চালক ও হেলপার পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।  

বর্তমানে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন এবং নিহতের লাশ আইনানুগ প্রক্রিয়ার মাধ্যমে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলে তিনি জানান।