আজ শুক্রবার ৩ মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

চকরিয়ায় মহাসড়কে পণ্যবাহী ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী ইউপি সদস্য নিহত

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি : | প্রকাশের সময় : মঙ্গলবার ২৬ সেপ্টেম্বর ২০২৩ ০৭:২০:০০ অপরাহ্ন | কক্সবাজার প্রতিদিন

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে চকরিয়ায়  পণ্যবাহী ট্রাকগাড়ির ধাক্কায় রুকন উদ্দিন খোকা (৩৮) নামে মোটরসাইকেল আরোহী এক ইউপি সদস্য নিহত হয়েছেন। এসময় আহত হয় নিহতের সাথে থাকা তাঁর বন্ধু তছলিম উদ্দিন। আহত তছলিমকে স্থানীয় মালুমঘাট মেমোরিয়াল খ্রীস্টান হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) দুপুর তিনটার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়া উপজেলার মালুমঘাট ষ্টেশনের অদূরে ফাঁসিয়াখালী রেঞ্জ অফিসের সামনে এ দুর্ঘটনা ঘটে।

 

সড়ক দুর্ঘটনায় নিহত রুকন উদ্দিন খোকা চকরিয়া উপজেলার উপকূলীয় বদরখালী ইউনিয়ন পরিষদের ৪ নম্বর ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য ও বাজারপাড়া এলাকার সাবেক মেম্বার আলম বাহাদুরের ছেলে। অপর আহত তছলিম উদ্দিনও একই এলাকার হাজী লাল মিয়ার ছেলে।

 

সড়ক দুর্ঘটনায় নিহত খোকা মেম্বারের সত্যতা নিশ্চিত করেছেন বদরখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরে হোছাইন আরিফ।

তিনি বলেন, ইউপি সদস্য খোকা বেলা ২ টার দিকে বদরখালী থেকে মোটর সাইকেল নিয়ে কক্সবাজার উদ্দেশ্যে রওয়ানা হয়। তাঁর সাথে ছিল মোটরসাইকেল আরোহী বন্ধু তছলিম উদ্দিন। মূলত তাঁরা দুু'জনই মোটরসাইকেলের লাইসেন্সের জন্য কক্সবাজার যাচ্ছিল। প্রতিমধ্যে গাড়ি নিয়ে  চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ায় মালুমঘাটস্থ ফাঁসিয়াখালী রেঞ্জ অফিসের সামনে পৌঁছালে একটি পণ্যবাহী ট্রাকগাড়ি তাদের ধাক্কা দেয়। ওইসময় ইউপি সদস্য রুকন উদ্দিন খোকা মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে ঘটনাস্থলে নিহত হন। এসময় তার সাথে থাকা অপর বন্ধু তছলিম উদ্দিন আহত হলে তাকে উদ্ধার করে স্থানীয় মালুমঘাট মেমোরিয়াল খ্রীস্টান হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। মালুমঘাট হাইওয়ে পুলিশ সড়ক দুর্ঘটনার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে নিহতের লাশ উদ্ধার করেন। পরে তাকে হাসপাতালে নেয়া হলে  কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

 

এদিকে, সড়ক দুর্ঘটনায় নিহত ইউপি সদস্য খোকার মৃত্যুতে এলাকায় জুড়ে শোকের মাতম বইছে। স্ত্রী-সন্তান, ভাই-বোন ও পরিবারের সদস্যদের কান্নার আওয়াজে আকাশ ভারি হয়ে উঠে। তাঁর ছোট্ট অবুঝ শিশুর কান্না কিছুতেই থামাতে পারছেনা।

 

মালুমঘাট হাইওয়ে থানা পুলিশের ইনচার্জ (পুলিশ পরিদর্শক) ইকবাল বাহার মজুমদার বলেন, নিহতের লাশ উদ্ধার করে প্রাথমিক প্রতিবেদন তৈরি করা হয়। দুর্ঘটনা পতিত গাড়ি দুটি জব্দ করা হয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়। এনিয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে তিনি জানান।