আজ সোমবার ৬ মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১

চকরিয়ায় পুলিশের অভিযানে ১ কোটি ৫০ লক্ষ টাকার ইয়াবা উদ্ধার

এম.মনছুর আলম,চকরিয়া : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ১৮ জানুয়ারী ২০২৪ ০৩:০০:০০ অপরাহ্ন | কক্সবাজার প্রতিদিন

কক্সবাজারের চকরিয়ায় পুলিশের বিশেষ অভিযানে টেকনাফ থেকে দুটি মোটরসাইকের করে বিপুল পরিমাণ ইয়াবা চালান চট্টগ্রামে পাচারের সময় জব্দ করেছে চকরিয়া থানা পুলিশ। এ সময় তিন পাচারকারীকে গ্রেপ্তার করা হয়েছে।

 

বৃহস্পতিবার (১৮জানুযারি) ভোর সাড়ে ৬টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়া পৌর বাস টার্মিনালের কোচপাড়া পয়েন্টে পুলিশের একটি আভিযানিক টিম ইয়াবা উদ্ধারের এ অভিযান চালায়।

অভিযানে নেতৃত্ব দেন চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মোহাম্মদ আলী। এ সময় সাথে ছিলেন থানার অপারেশন অফিসার (উপপরিদর্শক) রাজীব চন্দ্র সরকার, এসআই জামাল চৌধুরী, মানিক কুমার প্রামাণিক, মো. মহসিন, অচিন্ত, জয়নাল, এএসআই শাহাদাত, পারভেজ ও বিকাশসহ সঙ্গীয় পুলিশ।

 

পুলিশ সূত্রে জানায়, টেকনাফ থেকে দুটি মোটরসাইকেল করে বিপুল পরিমাণ ইয়াবার একটি চালান চট্টগ্রামে যাচ্ছে এ ধরণের গোপন সংবাদ পাই থানা পুলিশ। পরে থানার ওসির নেতৃত্বে একটি আভিযানিক টিম বৃহস্পতিবার ভোরের দিকে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের চকরিয়া পৌর বাস টার্মিনালের কোচপাড়া পয়েন্টে অবস্থান করেন। ইয়াবা পাচারকারীরা পৌর বাসটার্মিনালের কোচপাড়া পয়েন্টে পৌঁছালে

অভিযানের টিম তিন ইয়াবা কারবারীকে গ্রেপ্তার করেন। পরে গ্রেপ্তারকৃত দেহ তল্লাশি করে পাওয়া যায় ইয়াবাভর্তি বেশকিছু পোটলা। তাৎক্ষণিক ভাবে পুলিশ সেখানেই জনগণের উপস্থিতিতে ইয়াবার পোটলা খুলে এবং জনসম্মুখে গুণে গুণে ৪৯ হাজার পিস ইয়াবা ট্যাবলেট তাদের কাছে পাওয়া যায়। যার আনুমানিক বাজারমূল্য ১ কোটি ৪৭ লক্ষ টাকা।

গ্রেপ্তার তিন ইয়াবা কারবারীরা হলেন, টেকনাফের হ্নীলা ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের জাদিমুড়ার জাফর আহমদের ছেলে মো. জাহেদ (২২), টেকনাফ পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের নতুন পল্লান পাড়ার মো. ইউসুফের ছেলে হাবিবুর রহমান প্রকাশ হাবিব (২৩) ও উখিয়া উপজেলার হলদিয়া পালং ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের ধুরুংখালীর এজাহার মিয়ার ছেলে মো. মফিজ উদ্দিন (২৩)।

 

অভিয়ানে নেতৃত্ব দেয়া চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি, টেকনাফ থেকে উখিয়া-রামু হয়ে চকরিয়ার ওপর দিয়ে ইয়াবার একটব চালান চট্টগ্রামে যাবে। এর পর থেকে পুলিশ ইয়াবার চালান জব্দসহ কারবারীদের গ্রেপ্তারে মহাসড়কে সতর্ক অবস্থান নেয় পুলিশ।

তিনি আরো বলেন, ইয়াবা উদ্ধারের এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করে গ্রেপ্তারকৃত পাচারকারীদের আদালতে প্রেরণ করা হয়েছে বলে তিনি জানান।