আজ রবিবার ১৯ মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১

চকরিয়ায় নানার বাড়িতে বেড়াতে এসে পুকুরে ডুবে আপন দুই ভাইয়ের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া : | প্রকাশের সময় : রবিবার ৭ জানুয়ারী ২০২৪ ০৯:১৭:০০ পূর্বাহ্ন | কক্সবাজার প্রতিদিন

চকরিয়ায় নানার বাড়িতে বেড়াতে এসে পুকুরে ডুবে ছাহিল (৮) ও ছোরাইম (৩) নামে 

আপন দুই ভাইয়ের মর্মান্তিক মৃত্যু হয়েছে। এ ঘটানায় পুরো গ্রামজুড়ে শোকের ছায়া নেমে আসে। 

শনিবার (৬ জানুয়ারি) দুপুর ১টার দিকে নিখোঁজ হয় দুই ভাই। রাত সাড়ে সাতটার টার দিকে দু'ভাইয়ের মরদেহ পরিত্যক্ত পুকুর থেকে উদ্ধার করা হয়। চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ৬নম্বর ওয়ার্ডের রাজারবিল গ্রামে মর্মান্তিক এ ঘটনা ঘটে।

পুকুরে ডুবে মারা যাওয়া শিশু ছাহিল ও ছোরাইম কুতুবদিয়া উপজেলার হাফেজ রিয়াদ কুতুবীর সন্তান।

 

স্থানীয় এলাকাবাসী ও পরিবার সূত্রে জানাগেছে, কুতুবদিয়া উপজেলার হাফেজ রিয়াদ কুতুবীর স্ত্রী মুশরফা জন্নাত ও তার দুই ছেলে সন্তান নিয়ে কয়েকদিন আগে বাপের বাড়ি চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের রাজারবিল গ্রামে বেড়াতে আসেন। শনিবার দুপুরের দিকে তাদের মা মুশরফা জন্নাত এবং পরিবারের সদস্যরা দুই ছেলে ছাহিল ও ছোরাইমকে বাড়িতে না দেখে বিভিন্ন স্থানে খুঁজতে থাকে। 

একপর্যায়ে তাদের কোথাও সন্ধান না পেয়ে বাড়ির পাশ্ববর্তী পরিত্যক্ত কচুরিপানায় আবদ্ধ পরিত্যক্ত পুকুরে অভিযান চালায়। ওই সময় পানির নীচে ডুবন্ত অবস্থায় দু'ভাইয়ের লাশ হাত ধরা অবস্থায় উদ্ধার করা হয়েছে বলে স্থানীয় উদ্ধারকর্মী ও পরিবার সূত্রে জানাগেছে। তবে, স্থানীয়দের ধারণা পরিবারের অগোচরে ছেলে দুটি খেলতে গিয়ে অসাবধানবশত পুকুরে পড়ে যায়। হয়তো একভাইকে তুলতে গিয়ে দু'জনে পুকুরে ডুবে মারা যেতে পারে এমনটা ধারণা করা হচ্ছে। ওই এলাকার স্থানীয় প্রতিবেশী চকরিয়া প্রবাসী ফোরামের সাধারণ সম্পাদক মো: মিনার চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

 

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মোহাম্মদ আলী জানান, বিষয়টি জানতে পেরে দ্রুত ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তবে ঘটনাটি খুবই বেদনাদায়ক। এ ঘটনায় থানায় অপমৃত্যু মামলা প্রক্রিয়াধীন বলে তিনি জানান।