আজ মঙ্গলবার ৭ মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১

চকরিয়ায় দুইদিনে অপহৃত ৪ কিশোরী উদ্ধার : অপহরণে জড়িত ৪ যুবক গ্রেপ্তার

এম.মনছুর আলম, চকরিয়া (কক্সবাজার) : | প্রকাশের সময় : রবিবার ৩ সেপ্টেম্বর ২০২৩ ০৮:০৩:০০ অপরাহ্ন | কক্সবাজার প্রতিদিন

কক্সবাজারের চকরিয়ায় থানা পুলিশের চারটি টিম দুইদিনে চট্টগ্রাম মহানগরীসহ

পৃথক ভাবে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে অপহৃত চার কিশোরীকে বিভিন্ন এলাকা থেকে উদ্ধার করেছে। এসময় অপহরণের ঘটনায় জড়িত থাকার অভিযোগে চার বখাটে যুবককে গ্রেপ্তার করা হয়। ধৃত বখাটে যুবকদের গতকাল সকালে চকরিয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে প্রেরণ করেছে।

এরই আগে শুক্রবার ও শনিবার রাতে চকরিয়া থানা পুলিশের চারটি টিম চট্টগ্রাম মহানগরীসহ বিভিন্ন এলাকায় পৃথক ভাবে অভিযান চালিয়ে অপহৃতদের উদ্ধার ও গ্রেপ্তার করেন। 

গ্রেফতারকৃতরা হলেন, চকরিয়া উপজেলার সাহারবিল ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের বইল্যাবাপের পাড়া এলাকার নুরুল করিমের ছেলে মোহাম্মদ রাহেন (২২), চট্টগ্রামর বাঁশাখালী উপজেলার পশ্চিম চাম্বল ৪ নম্বর ওয়ার্ড এলাকার মো.ইউনুছের ছেলে ফরহাদুল ইসলাম (২২), চকরিয়া উপজেলার সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের পূর্ব সুরাজপুর ৭ নম্বর ওয়ার্ডের মো.শহীদ উল্লাহর ছেলে মো. সম্রাট (২২) ও কাকারা ইউনিয়নের মাইজ কাকারা ৫ নম্বর ওয়ার্ডের মো. ইছহাকের ছেলে শফিকুল ইসলাম

(৪০)। 

অপহৃতদের উদ্ধার ও গ্রেপ্তারের বিষয়ে সত্যতা নিশ্চিত করেছেন চকরিয়া থানার ওসি জাবেদ মাহমুদ।

চকরিযা থানা সূত্রে জানাগেছে , গত ২২ জুলাই রাতে উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের ঠোড়া পাড়া এলাকায় মনোয়ারা বেগমের কন্যা মহিম জন্নাত কাজল (১৩) বাড়ি থেকে অপহৃত হয়। এ ঘটনায় তার মা বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন। ওই মামলার আসামি চকরিয়া উপজেলার সাহারবিল ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের বইল্যাবাপের পাড়া এলাকার নুরুল করিমের ছেলে মোহাম্মদ রাহেনকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে শনিবার রাতে চট্টগ্রাম মহানগরীর বায়েজিদ বোস্তামী থানা এলাকা থেকে গ্রেপ্তার করে এবং ভিকটিমকে উদ্ধার করা হয়। একই ভাবে গত ৬ আগস্ট রাত ৯টার দিকে উপজেলার  কাকারা ইউনিয়নের দক্ষিণ কাকারা মনি উল্লাহ পাড়ার বাড়ি থেকে অপহৃত হয় হোসেন ফেরদৌসি তানিয়া (১৭)। এ ঘটনায় তার মা বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন। ওই মামলার ১ নম্বর আসামি একই ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের মো. ইছহাকের ছেলে শফিকুল ইসলামকে (৪০) তার বাড়ি থেকে গ্রেপ্তার করে এবং  ভিকটিমকে উদ্ধার করা হয়। 

এদিকে, গত ১২ আগস্ট সকালে চকরিয়া পৌরসভার হিন্দু পাড়া এলাকা থেকে অপহৃত হয় রিফাত জান্নাত সামিয়া (১৭)। এ ঘটনায় তার মা রোহানা আক্তার বাদী হয়ে থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন। পরে পুলিশ অভিযান চালিয়ে মামলার আসামি ফরহাদুল ইসলামকে চট্টগ্রাম থেকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার সাথে থাকা ভিকটিমকে উদ্ধার করেন পুলিশ। 

অপরদিকে, গত বৃহস্পতিবার ৩১ আগস্ট সকাল ৯টার দিকে সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের পূর্ব সুরাজপুর এলাকার বসতবাড়ি থেকে মো. সম্রাটের নেতৃত্বে ইদফা মনি (১৭) নামে এক কিশোরীকে অপহরণ করা হয়। এ ঘটনায় তার বড় ভাই বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেন। এতে  মামলার আসামি মো. সম্রাটকে পেকুয়া থেকে গ্রেপ্তার করে এবং তার সাথে থাকা ভিকটিমকে উদ্ধার করেছেন পুলিশ। 

 

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) জাবেদ মাহমুদ বলেন, চারটি অপহরণের ঘটনায় থানায় পৃথক ভাবে চারটি মামলা করা হয়েছে। উক্ত মামলায় পুলিশের চারটি টিম পৃথক ভাবে অভিযান চালিয়ে  মামলার চার আসামিকে গ্রেপ্তার ও অপহৃত ভিকটিমদের উদ্ধার করা হয়। অপহৃতদের ঘটনায় ধৃত চার আসামিকে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত চকরিয়াতে প্রেরণ করা হয়েছে। এছাড়াও ঘটনার ভিকটিমদের বিষয়ে পরবর্তী আইনি পদক্ষেপ নেয়া হচ্ছে বলে তিনি জানান।