আজ বৃহস্পতিবার ২ মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১

চকরিয়ায় চিংড়ি জোনে গুলিবিদ্ধ ঘের কর্মচারীর লাশ উদ্ধার

নিজম্ব প্রতিবেদক, চকরিয়া : | প্রকাশের সময় : বুধবার ১০ জানুয়ারী ২০২৪ ০৮:৩৯:০০ অপরাহ্ন | কক্সবাজার প্রতিদিন

চকরিয়ায় চিংড়ি জোনে দখল-বেদখল নিয়ে মোহাম্মদ হোছাইন (৫৮) নামে এক ঘের কর্মচারীর গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে পুলিশ।

 

বুধবার ভোররাতে উপজেলার রামপুর মৌজার চিংড়ি জোন এলাকায় এ ঘটনা ঘটে।

খবর পেয়ে থানা পুলিশের একটি টিম বুধবার দুপুর সাড়ে ১১টার দিকে ঘটনাস্থলে পৌঁছে গুলিবিদ্ধ নিহতের লাশ উদ্ধার করে।

নিহত চিংড়ি ঘের কর্মচারী মোহাম্মদ হোছাইন রামপুর সমবায় কৃষি ও উপনিবেশ সমিতির সদস্য বলে দাবী করেছেন সমিতির সভাপতি শহিদুল ইসলাম লিটন। নিহতের পৈত্রিক বাড়ি মহেশখালী উপজেলার হোয়ানক ইউনিয়নের ছনখোলা পাড়া। তিনি ওই এলাকার মৃত আবুল খাইরের পুত্র।

 

স্থানীয় সূত্রে জানাগেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পরবর্তী চকরিয়া উপজেলার রামপুর মৌজার চিংড়ি জোন এলাকায় চিংড়িঘের দখল-বেদখল নিয়ে স্বশস্ত্র সন্ত্রাসী বাহিনীরা উত্তাপ্ত হয়ে উঠে। এরইমধ্যে রামপুর মৌজার মহেশখালী চ্যানেল সংলগ্ন এলাকায় বুধবার ভোররাতে চিংড়িঘের দখল নিতে গিয়ে গুলিবর্ষণ করে স্বশস্ত্র সন্ত্রাসীরা। ওই সময় সন্ত্রাসীদের গুলিতে মোহাম্মদ হোছাইন (৫৮) নামে এক ঘের কর্মচারী গুলিবিদ্ধ হয়ে নিহত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে গুলিবিদ্ধ নিহতের লাশ উদ্ধার করে সুরুতহাল প্রতিবেদন তৈরি করেন।

এদিকে, চিংড়িঘেরে নিহতের এ ঘটনায় চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মোহাম্মদ আলী নেতৃত্বে সঙ্গীয় একদল পুলিশ ফোর্স নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন। এ নিয়ে থানায় কেউ মামলা দায়ের করেনি।

 

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে পরবর্তী সুরতহাল প্রতিবেদন তৈরি করা হয়। তার শরীরের গুলিবিদ্ধ চিহ্ন রয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালে প্রেরণের প্রক্রিয়া চলছে বলে তিনি জানান।