আজ বুধবার ১ মে ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১

চকরিয়ায় ইউপি নির্বাচনের বিরোধ ও আধিপত্য বিস্তারে সন্ত্রাসী হামলায় চৌকিদারসহ জোড়া খুন

এম.মনছুর আলম, চকরিয়া : | প্রকাশের সময় : বুধবার ১৭ এপ্রিল ২০২৪ ০৭:৩১:০০ অপরাহ্ন | দক্ষিণ চট্টগ্রাম

কক্সবাজারের চকরিয়ায় ইউপি নির্বাচনের বিরোধ ও এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে দ্বন্দ্বের জেরে বাড়ি থেকে ঢেকে নিয়ে মোহাম্মদ সেলিম (৪৩) ও শফিউল আলম (৪৬) নামে দুই ব্যক্তিকে কুপিয়ে এবং গুলি হত্যা করেছে একদল স্বশস্ত্র সন্ত্রাসী।

মঙ্গলবার রাত ৮টার দিকে উপজেলার মানিকপুর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের উত্তর পাড়া নবীন ক্লাবের সামনে এ হত্যার  ঘটনা ঘটে।

নিহত মোহাম্মদ সেলিম ওই এলাকার নূর মোহাম্মদের ছেলে ও নিহত শফিউল আলম চৌকিদার একই এলাকার আবু ছালাম সওদাগরের ছেলে।

 

জানা যায়, স্থানীয় ১ নম্বর ওয়ার্ড ইউপি সদস্য জাহেদুল ইসলামের সঙ্গে নিহত মো. সেলিম ও নিহত শফিউল আলমের এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে দ্বন্দ্ব চলছে দীর্ঘদিন ধরে। এরই জের ধরে মঙ্গলবার রাত ৮টার দিকে মানিকপুর উত্তরপাড়া এলাকার নবীন ক্লাবের সামনে দাঁড়িয়ে থাকা অবস্থায় স্থানীয় মেম্বার জাহেদুল ইসলামের নেতৃত্বে একদল সন্ত্রাসী অতর্কিত ভাবে হামলা চালিয়ে ধারালো অস্ত্রদিয়ে সেলিম ও চৌকিদার শফিউল আলমকে এলাপাতাড়ি কুপিয়ে ও গুলি করে পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সেলিমকে মৃত ঘোষনা করেন। আহত শফিউল আলমের অবস্থা গুরুতর হওয়ায় তাকে চমেক হাসপাতালে রেফার করা হয়। পরে স্বজনরা চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) নেবার পথে রাত ১২ টার দিকে তিনিও মারা যান।

 

নিহত সেলিমের বৃদ্ধা বাবা নুর মোহাম্মদ ও স্ত্রী সাংবাদিকদের অভিযোগ করে বলেন, গতকাল সন্ধ্যা সাড়ে সাতটার দিকে আমার ছেলেকে বাড়ি থেকে ঢেকে নিয়ে যায় শফিউল আলম। মানিকপুর উত্তরপাড়া স্টেশনে দোকানে বসে কথা বলেছিল। ওই সময়ে অর্তকিত সেখানে এসে একাধিক মামলার আসামি জাহেদুল ইসলাম সিকদার প্রকাশ জাহেদ মেম্বার আমার ছেলেকে এলোপাতাড়ি কুপিয়ে ও গুলি করে হত্যা করে। ঘটনার সময় একসঙ্গে থাকা চৌকিদার শফিউল আলমকেও কুপিয়ে জখম করে এবং পেটের নাড়িভুড়ি বের করে ফেলে পালিয়ে যান জাহেদ মেম্বার।

 

নিহতের বাবা নুর মোহাম্মদ আরো বলেন,  গত ইউনিয়ন পরিষদের নির্বাচনে মানিকপুর ১ নম্বর ওয়ার্ডে বর্তমান মেম্বার জাহেদ সিকদারের বিরুদ্ধে ভোট করেন আমার ছেলে সেলিম। নির্বাচনে আমার ছেলে অল্প ভোটে পরাজিত হলেও সেই থেকে তাঁকে মারবে কাটবে বলে নানাভাবে হুমকি ও শাসিয়ে আসছে জাহেদ মেম্বার। এরই জেরধরে আমার ছেলেকে জাহেদ মেম্বার কুপিয়ে ও গুলি করে হত্যা করেছে।

 

স্থানীয় এলাকাবাসী জানান, হামলার ঘটনায় নিহত মোহাম্মদ সেলিম, গুরুতর আহত চৌকিদার শফিউল আলম ও হামলায় নেতৃত্বদানকারী ইউনিয়ন পরিষদের বর্তমান মেম্বার জাহেদ সিকদার তিনজনই মানিকপুর এলাকার আলোচিত যুবলীগ নেতা আবু বক্কর হত্যা মামলার আসামি ছিল বলে সূত্রে জানায়।

 

চকরিয়া থানার (ওসি) শেখ মোহাম্মদ আলী জানান , নিহত সেলিম ও শফিউল আলম দুইজনই একটি হত্যা মামলার আসামী। এলাকায় নির্বাচনী জের ও আধিপত্য বিস্তার নিয়ে দুই পক্ষের মধ্যে এই হত্যার ঘটনা ঘটে। নিহতদের মরদেহ ময়নতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। হত্যাকান্ডে জড়িতদের ধরতে পুলিশের একাধিক টিম অভিযান চালাচ্ছে বলেও তিনি জানান।