আজ শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

চকরিয়ার বিদায়ী ইউএনও তাবরীজকে সাংবাদিকদের পক্ষ থেকে সংবর্ধনা ও সম্মাননা স্মারক প্রদান

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি : | প্রকাশের সময় : শুক্রবার ৭ জানুয়ারী ২০২২ ১২:০৪:০০ পূর্বাহ্ন | দক্ষিণ চট্টগ্রাম

কক্সবাজারের চকরিয়া উপজেলার সুযোগ্য নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজকে বিদায়ী সংবর্ধনা ও সম্মাননা স্মারক প্রদান করা হয়েছে চকরিয়ায় কর্মরত সাংবাদিকদের পক্ষ থেকে। এ উপলক্ষে বৃহস্পতিবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তরে আয়োজিত সংক্ষিপ্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চকরিয়া প্রেস ক্লাবের সভাপতি ও দৈনিক সমকাল প্রতিনিধি এম আর মাহমুদ।

চকরিয়া প্রেস ক্লাবের কার্যকরী সভাপতি এবং দৈনিক কালের কণ্ঠ ও দৈনিক আজাদীর প্রতিনিধি ছোটন কান্তি নাথের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চকরিয়া উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি, সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন পরিষদের বার বার নির্বাচিত চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক আজিমুল হক আজিম। 

এসময় উপস্থিত ছিলেন জ্যেষ্ঠ সাংবাদিক দৈনিক নয়াদিগন্তের প্রতিনিধি রফিক আহমদ, চকরিয়া নিউজ সম্পাদক জহিরুল ইসলাম, মানবকণ্ঠ প্রতিনিধি ও কাবের সাবেক সভাপতি আবদুল মজিদ, যায়যায়দিন প্রতিনিধি মুহাম্মদ মনজুর আলম, দৈনিক খোলাকাগজ ও সাঙ্গুঁর প্রতিনিধি এম মনছুর আলম, আমার সংবাদ ও দৈনিক ইনানী প্রতিনিধি মোহাম্মদ উল্লাহ, যুগান্তর প্রতিনিধি আবুল মনসুর মো. মহসিন, সাংবাদিক জিয়াউল হক জিয়াসহ প্রমূখ সাংবাদিকবৃন্দ।

 

সংবর্ধনা অনুষ্ঠানে সাংবাদিক নেতৃবৃন্দ বিদায়ী উপজেলা নির্বাহী কর্মকর্তার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করেন এবং ইউএনও হিসেবে চকরিয়ায় দায়িত্ব পালনকালে সাংবাদিকদের সুখে-দুঃখে পাশে থাকায় সাধুবাদ জ্ঞাপন করেন। আগামীতেও যেখানে সরকারী দায়িত্বে নিয়োজিত থাকবেন সেখান থেকেও চকরিয়াবাসীর কথা মনে রাখার জন্য সাংবাদিক নেতৃবৃন্দ অনুরোধ জানান।

 

অনুষ্ঠানের বিশেষ অতিথি সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আজিমুল হক আজিম বলেন, আমরা এমন একজন ইউএনওকে আজ বিদায় দিচ্ছি, তিনি দায়িত্ব পালনে সর্বক্ষেত্রে ছিলেন চৌকস। তাঁর আমলেই চকরিয়ায় পর্যটন, শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগসহ গ্রামীণ অবকাঠামোর ব্যাপক কর্মযজ্ঞ সাধিত হয়েছে। তাছাড়া পর পর শতভাগ সুষ্ঠু ও গ্রহণযোগ্য তিনটি নির্বাচন উপহার দিয়ে চকরিয়াবাসীর মনে জায়গা করে নিয়েছেন। আশা করি, নতুন ইউএনও হিসেবে যিনি এখানে যোগদান করবেন, তিনি এই বিদায়ী ইউএনওর পদাঙ্ক অনুসরণ করেই দায়িত্ব পালন করবেন।

 

সংবর্ধিত ও বিদায়ী অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ বলেন, ‘আমি যখন থেকেই চকরিয়ার ইউএনও হিসেবে দায়িত্ব পালন শুরু করেছি, প্রত্যেক বক্তব্যেই আমার চকরিয়া হিসেবে সম্বোধন করেছি। চকরিয়ার মানুষও আমাকে তাদের পরিবারের সদস্য হিসেবে মনে করেন বলে আমার দৃঢ় বিশ্বাস। দায়িত্ব পালনকালে চকরিয়ার সবস্তরের জনগণের যে আন্তরিকতা ও ভালবাসা পেয়েছি তা কোনদিনও ভোলার নয়। একইসঙ্গে চকরিয়ার মূল ধারার সাংবাদিকরাও পেশাগত দক্ষতা দিয়ে আমাকে সর্বক্ষেত্রে সহযোগীতা করেছেন।

 

ইউএনও বলেন, ‘আমার নতুন কর্মস্থল হচ্ছে চট্টগ্রাম সিটি কর্পোরেশনে। সেখানে প্রধান রাজস্ব কর্মকর্তা হিসেবে যোগ দেবো। চকরিয়ার মানুষের জন্য আমার দরজা সবসময় খোলা থাকবেন। আমার এবং আমার পরিবারের জন্য সবাই দোয়া/আশীর্বাদ করবেন।’