আজ বৃহস্পতিবার ৯ মে ২০২৪, ২৬শে বৈশাখ ১৪৩১
তানজিদ তামিমের সেঞ্চুরি

ঘরের মাঠে খুলনাকে হারিয়ে প্লে অপে টিকে রইল চট্টগ্রাম

জাহেদুল ইসলাম: | প্রকাশের সময় : মঙ্গলবার ২০ ফেব্রুয়ারী ২০২৪ ০৬:৪০:০০ অপরাহ্ন | খেলাধুলা

বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) দশম আসরে চট্টগ্রাম পর্বে টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচে নিজেদের শেষ ম্যাচে খুলনা টাইগার্সকে ৬৫ রানের বিশাল ব্যবধানে হারিয়ে প্লে অপে টিকে রইল চট্টগ্রাম চ্যালেঞ্জার।

 

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বিপিএল এর চট্টগ্রামে সাগরিকার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মাঠে নামে চট্টগ্রাম চ্যালেঞ্জার ও খুলনা টাইগার্স।

 

ওপেনিংয়ে নেমে মোহাম্মদ ওয়াসিম ১ রান করেন ৭ বল খরচ করে। এরপর সৈকত আলীকে একপ্রান্তে রেখে একাই দায়িত্ব পালন করে যাচ্ছিলেন তানজিদ হাসান তামিম। ১৭ বলে ১৮ রান করে সৈকত আলী বিদায় নিলেও বোলারদের নিস্তার দেননি তামিম। তুলে নেন টি-২০ ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। তার ১১৬ রানের ওপর ভর করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৯২ রানের পুঁজি পায় চট্টগ্রাম চ্যালেঞ্জার।

 

খুলনার সামনে ১৯৩ রানের পাহাড়সম লক্ষ্য খেলতে নেমে দলীয় ১৩ রানে পারভেজ হোসেন ইমনকে হারালেও অধিনায়ক এনামুল হক বিজয় ও শাই হোপের ব্যাটে ভালোই খেলছিল খুলনা। তবে ২৪ বলে ৩৫ রান করে বিজয় ও ২১ বলে ৩১ রান করে হোপ বিদায় নিলে ম্যাচ কঠিন হয়ে যায় খুলনার জন্য। জেসন হলদার ১৭ বলে করেন ১৮ রান, আর কেউই পাননি দুই অঙ্কের দেখা। শেষপর্যন্ত ১৯.৫ ওভারে ১২৭ রানে গুটিয়ে যায় খুলনার ইনিংস।

 

চট্টগ্রাম চ্যালেঞ্জারের অধিনায়ক শুভাগত হোম ৪ ওভার বল করে ২৫ রানের বিনিময়ে তুলে নেন ৩ উইকেট ও বিলাল খান নেন ২ উইকেট। খেলায় ম্যাচ সেরা নির্বচিত হন চট্টগ্রাম চ্যালেঞ্জারের শতক হাকানো তানজিদ হাসান তামিম।

 

প্লে অপে ঠিকে থাকতে কঠিন সমীকরণ দেখা যাচ্ছে  খুলনা নিজেদের শেষ ম্যাচে সিলেটের বিপক্ষে জয় পেলে এবং বরিশাল কুমিল্লার কাছে হারলেও দেখা দিতে পারে রান রেটের জটিলতা। তবে খুলনা চট্টগ্রামের বিপক্ষে হারার পর একপ্রকার স্বস্তিতে আছে বরিশাল।