আজ বুধবার ১ মে ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১

গোমদণ্ডী স্টেশনের পাশে অবৈধভাবে ভরাট করা হচ্ছে রেলওয়ের জায়গা

বোয়ালখালী প্রতিনিধি : | প্রকাশের সময় : মঙ্গলবার ২৬ সেপ্টেম্বর ২০২৩ ০৭:১২:০০ অপরাহ্ন | চট্টমেট্টো

রেলওয়ে পূর্বাঞ্চলের চট্টগ্রাম-দোহাজারী রুটের গোমদণ্ডী রেলওয়ে স্টেশনের পাশে তুলাতল এলাকায় অবৈধভাবে রেলওয়ের জায়গা বালি দিয়ে ভরাট করা হচ্ছে। প্রায় ৫২ শতক আয়তনের জমিটি ভরাটের পর নির্মাণ করা হবে দুই শতাধিক দোকান।

 

জানা গেছে, বাজার বসানোর জন্য ওই জমিতে নির্মাণ করা হবে দোকান। সেই লক্ষ্যে গত কয়েকদিন ধরে ট্রাকে করে বালি ফেলে ভরাট করা হচ্ছে। গত আগস্ট মাসে গোমদণ্ডী স্টেশন মাস্টারসহ সকল লোকবল সরিয়ে নিয়েছে রেলওয়ে। ফলে লোকবল শূন্য রয়েছে গোমদণ্ডী রেলওয়ে স্টেশন। এই সুযোগে একটি সিন্ডিকেট বালি ফেলে ভরাট করছে রেলওয়ের জমি। গত ২৩ সেপ্টেম্বর রেলওয়ে পুলিশের তিন সদস্য ঘটনাস্থল পরিদর্শন করে গেছেন। যদিও তারা সিভিল পোশাকে ছিলেন বলে জানিয়েছেন স্থানীয়রা।

 

রেলওয়ে পূর্বাঞ্চল সূত্রে জানা গেছে, গোমদণ্ডী স্টেশনে যাতায়াতের জন্য এক সময় ওই জায়গা দিয়ে রাস্তা ছিল। রাস্তাটি কালক্রমে পরিত্যক্ত হয়ে পড়ে। গোমদণ্ডী স্টেশনে যাতায়াতের জন্য এই জায়গা দিয়ে নতুন করে রাস্তা তৈরির পরিকল্পনা রয়েছে রেলওয়ের।

 

স্থানীয়রা জানান, একটি চক্র জমিটি ভরাট করছে বাজার করার কথা বলে। মূলত এর আড়ালে জায়গা দখলের পাঁয়তারা চলছে। অনেকেই এই জায়গায় দোকান নিতে আগ্রহ প্রকাশ করছেন। দোকান নিতে আগ্রহী স্থানীয় মোকতেয়ার নামের এক ক্ষুদ্র ব্যবসায়ী বলেন, বেশ কয়েকজনে মিলে জায়গাটি ভরাট করছে। শুনেছি ওই জায়গায় প্রায় দুইশত দোকান নির্মাণ হবে। প্রতিটি দোকানের মূল্য লাখ টাকার ওপরে।

 

রেলওয়ে পূর্বাঞ্চলের ফিল্ড কানুনগো সোলাইমান হোসাইন জানান, তাদের কাগজপত্র আছে কি না জানি না। তবে অবৈধভাবে রেলওয়ের জমি ভরাট করলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। এ বিষয়ে তদন্ত করে দেখা হচ্ছে।

 

রেলওয়ে পূর্বাঞ্চলের প্রধান ভূ-সম্পদ কর্মকর্তা সুজন চৌধুরী বলেন, কারা কি উদ্দেশ্যে জায়গাটি ভরাট করছে খোঁজ নেওয়া হচ্ছে। অবৈধ হলে অবশ্যই আইনগত ব্যবস্থা নেওয়া হবে।



সবচেয়ে জনপ্রিয়