আজ শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

গুইমারায় সেনা অভিযানে ১৮ লাখ টাকার ভারতীয় ওষধ উদ্ধার

মোবারক হোসেন, খাগড়াছড়ি: | প্রকাশের সময় : সোমবার ২২ নভেম্বর ২০২১ ০৪:৫৮:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

গুইমারা রিজিয়নের আওতাধীন ৩ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী সিন্দুকছড়ি জোনের সেনা সদস্যরা অভিযান চালিয়ে বিভিন্ন প্রকারের অবৈধ ভারতীয় ওষধ আটক করেছে। রবিবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে সেনা সদসদ্যরা এসব অবৈধ ওষধ আটক করে। আটককৃত ওষধের মূল্য প্রায় ১৮ লক্ষ ত্রিশ হাজার টাকা বলে নিশ্চিত করেছে সেনাবাহিনী সূত্র।

জানাযায়, রবিবার দুপুরে খাগড়াছড়ি থেকে ফেনী গামী শান্তি পরিবহনের একটি বাসে (ফেনী-জ, ০৫-০০০৫) করে অবৈধ ভারতীয় ওষধ পাচার করা হচ্ছে গোয়েন্দাদের এমন তথ্যের ভিত্তিতে গুইমারা এমপি চেক পোষ্টে সিনিয়র ওয়ারেন্ট অফিসার মুহাম্মদ নিজাম উদ্দিনের নেতৃত্বে সেনা সদস্যরা অভিযান চালায়। এসময় বিভিন্ন প্রকারের অবৈধ ৭ কার্টুন ওষধ আটক করা হয়। তবে গাড়ির ভিতরে মালের মালিককে খুঁজে পাওয়া যায়নি। আটককৃত ওষধ গুইমারা থানা পুলিশে হস্তান্তর করা হয়েছে।

সিন্দুকছড়ি জোন অধিনায়ক লে: কর্ণেল দেওয়ান মঞ্জুরুল হক জানান, পার্বত্যাঞ্চলে স্থিতিশীলতা ও শান্তি শৃংখলা বজায় রাখার লক্ষ্যে কাজ করে যাচ্ছে সেনাবাহিনী। এরই ধারাবাহিকতায় অভিযান পরিচালনা অব্যাহত রয়েছে। যাতে করে আমরা সন্ত্রাসী কার্যক্রম সীমিত রাখতে সক্ষম হয়েছি। তিনি আরো জানান, ভবিষ্যতে নিয়মিত অপারেশনের মাধ্যমে সিন্দুকছড়ি জোনের আওতাধীন এলাকায় চুরি, ছিনতাই, সন্ত্রাসী কার্যক্রম ও চাঁদাবাজমুক্ত রাখতে আমরা বদ্ধ পরিকর।

গুইমারা থানার অফিসার্স ইনচার্জ মো: মিজানুর রহমান জানান, আটককৃত অবৈধ ওষধ থানায় আনার পর এ বিষয়ে একটি মামলা রুজু করা হয়েছে।