আজ শনিবার ৪ মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১

গর্জনিয়া বড়বিল এমদাদিয়া আজিজুল মাদ্রাসার বার্ষিক দ্বীনি মাহফিল সম্পন্ন

আবদুল হামিদ | প্রকাশের সময় : বৃহস্পতিবার ২৮ ডিসেম্বর ২০২৩ ০৫:৪৭:০০ অপরাহ্ন | কক্সবাজার প্রতিদিন

রামু উপজেলার গর্জনিয়া বড়বিল এমদাদিয়া আজিজুল উলুম মাদ্রাসা, হেফজখানা ও এতিম খানার ৩৯ তম বার্ষিক দ্বীনি মাহফিল সম্পন্ন হয়েছে।

 

২৭ ডিসেম্বর বুধবার দিনব্যাপী  মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত মাহফিলে প্রধান মেহমান হিসাবে উপস্থিত থেকে কোরআন ও হাদিসের আলোকে তাকরির পেশ করেন আমিরে হেফাজত ও  মহাপরিচালক আল জামিয়া ইসলামিয়া বাবুনগর,  আল্লামা  শাহ মুহিব্বুল্লাহ বাবু নগরী।

দিনব্যাপী মাহফিলের সমাপনী দিবসে কোরআন ও হাদিসের  আলোকে  তাকরীর পেশ করতে গিয়ে আমিরে হেফাজত আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী,  ইসলাম প্রিয় লোকজনের মাঝে বলেন,  মহাগ্রন্থ আল কোরআানের অনুসরণ করলেই দুনিয়াও আখিরাতে শান্তি পাবেন। তিনি আর ও বলেন কোরআন ও হাদিসের বিপরীতে যারা চলবে তারা গোমরাহ হয়ে পথভ্রষ্ট হয়ে আজীবন জাহান্নামের  আগুনে জলতে থাকবে। তাই তিনি সকল ইমানদার মুসলিমদের কোরআন হাদিস অনুযায়ী আল্লাহর পথে চলার আহবান জানান।

 

বড়বিল এমদাদিয়া আজিজুল উলুম মাদ্রাসার পরিচালক ডঃ আল্লামা শাইখ হারুন আজিজি নদভীর সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে উপস্থিত থেকে আরো তাকরীর পেশ করেন, আল্লামা হাফেজ আবদুল হক, হক্কানী, আল্লামা ইউছুফ, (হাজী সাহেব হুজুর) আল্লামা মোস্তফা নুরী, আল্লামা হাবিবুল ওয়াহিদ, মাওলানা মনসুর আহমেদ জমিরি, হাফেজ আজিজুল মক্কী সহ অসংখ্য আলেমে দ্বীন।

সভাপতির বক্তব্যে প্রতিষ্ঠানের পরিচালক ডঃ আল্লামা শাইখ হারুন আজিজি নদভী বলেন, আমার মরহুম পিতা মাওলানা নজির আহমদের দোয়ায় ও আল্লাহর অশেষ রহমতে বড়বিল এমদয়দিয়া আজিজুল মাদ্রাসায় আজ  শত শত ছেলে মেয়েদের ইসলামী শিক্ষার পাশাপাশি বাংলা, অংক, ইংরেজিতে পারদর্শী করে তোলা হচ্ছে। আর এই প্রতিষ্ঠান প্রত্যন্ত এলাকায় শিক্ষার আলো জালাচ্ছে। এই আলো সারা দেশে ছড়িয়ে পড়বে ইনশাল্লাহ। তিনি তাহাঁর মরহুম পিতার জন্য সকলের নিকট দোয়ার আরজ করেন।

দিনব্যাপী মাহফিলে শত শত মুসলিম তৌহিদী জনতার অংশ গ্রহন ও দেশ ও জাতির কল্যাণ কামনায় বিশেষ মোনাজাতের মাধ্যমে সমাপ্ত করা হয়।