আজ বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪, ৫ই বৈশাখ ১৪৩১

কয়েন দিয়ে টাওয়ার, গিনেস বুকে নাম

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : শুক্রবার ২২ জুলাই ২০২২ ১১:০৬:০০ পূর্বাহ্ন | চট্টমেট্টো

এক মিনিটের মধ্যে সর্বোচ্চ ৭৫টি কয়েন দিয়ে টাওয়ার তৈরি করে গিনেস ওয়ার্ল্ড বুকে নাম লিখিয়েছেন হাটহাজারীর কিশোর আয়মান মুহাম্মদ (১৬)।  

ইউটিউব ও সামাজিক যোগাযোগমাধ্যমে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড বুক প্রতিযোগিতা সম্পর্কে জানার পর থেকে এ নিয়ে চর্চা শুরু করেন আয়মান।

এজন্য পেয়েছেন পরিবারের সদস্য ও বন্ধুদের উৎসাহ।

আয়মান উপজেলার মেখল ইউনিয়নের আমান শাহ্ বাড়ির ওমান প্রবাসী মো. মুসা’র পুত্র। চার ভাইবোনের মধ্যে তিনি সবার ছোট। হাটহাজারী পার্বতী মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগ থেকে এবারের এসএসসি পরীক্ষার্থী তিনি।

আয়মান ফুটবল নিয়ে নানান শারীরিক কসরতেও পটু। তার এমন সফলতায় এলাকাবাসী খুশি।

আয়মান বলেন, ‘ইউটিউব ও সামাজিক যোগাযোগমাধ্যমে গিনেস বুকে পৃথিবীর বিভিন্ন রেকর্ড দেখে আমারও রেকর্ড গড়ার ইচ্ছা জেগেছিল। সেই প্রচেষ্টা থেকে এক মিনিটের মধ্যে সর্বোচ্চ ৭৫টি কয়েন দিয়ে টাওয়ার সাজিয়ে সফল হয়েছি’।

গত ২৫ ফেব্রুয়ারি গিনেস বুকের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করেন তিনি। ১৭ মার্চ গিনেস বুক কর্তৃপক্ষ জানায়, তার আবেদনটি গ্রহণ করা হয়েছে। একইসাথে রেকর্ডটির ভিডিও পাঠাতে বলা হয়। এরপর ভিডিও পাঠালে গত ১২ জুন ই-মেইলের মাধ্যমে রেকর্ডটির ফলাফল জানানো হয়।

আয়মান জানান, ‘আমি এখন এই ক্যাটাগরিতে রেকর্ড হোল্ডার। আগামী কয়েক মাসের মধ্য গিনেস রেকর্ড’র স্বীকৃতিপত্র পাওয়ার আশা করছি’।

 

 

 



সবচেয়ে জনপ্রিয়