আজ বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১

ক্ষমতাকে জনগণের কল্যাণে কাজে লাগাতে হবে :রাষ্ট্রপতি

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : বৃহস্পতিবার ১৮ নভেম্বর ২০২১ ১১:২৮:০০ পূর্বাহ্ন | জাতীয়
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, বাহাদুরি দেখানোর জন্য নয়, ক্ষমতাকে জনগণের কল্যাণে কাজে লাগাতে হবে। সরকারি কর্মকর্তা কিংবা জনপ্রতিনিধি যেই হোক,ক্ষমতার যাতে অপপ্রয়োগ না হয় তাও নিশ্চিত করতে হবে।
 
 
বুধবার (১৭ নভেম্বর) সন্ধ্যায় কিশোরগঞ্জ শিল্পকলা একাডেমিতে জেলার জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গসহ বিভিন্ন শ্রেণি-পেশার বিশিষ্ট ব্যক্তিদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।
 
এ সময় নির্বাচন প্রসঙ্গে আবদুল হামিদ বলেন, নির্বাচন যাতে সুষ্ঠু ও নিরপেক্ষ হয় সেজন্য জনপ্রতিনিধি ও প্রশাসনসহ সবাইকে কাজ করতে হবে।
 
কিশোরগঞ্জ শহরের যানজট নিরসনে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে প্রশাসন ও জনপ্রতিনিধিসহ সবাইকে নির্দেশ প্রদান করেন রাষ্ট্রপতি মো:আবদুল হামিদ।
 
 
রাষ্ট্রপতি বলেন,কিশোরগঞ্জ শহরে ইজিবাইক, অটোরিকশা ও রাস্তার পাশে যত্রতত্র স্থাপনা নির্মাণের ফলে যানজট প্রকট হচ্ছে।ময়লা-আবর্জনা ফেলায় কিশোরগঞ্জের ঐতিহ্য নরসুন্দা নদী ঐতিহ্য হারাচ্ছে এবং পরিবেশ দূষিত হচ্ছে। নদী রক্ষার পাশাপাশি পরিবেশ দূষণ রোধে সবাইকে সচেতন হতে হবে। কেউ যাতে পুকুর ভরাট করতে না পারে সে বিষয়ে সজাগ থাকতে হবে।
 
মতবিনিময় সভায় সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক, সংসদ সদস্য মো. আফজাল হোসেন,জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম, পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার), জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. জিল্লুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. এম এ আফজল, সাবেক সংসদ সদস্য অ্যাড. মো. সোহরাব উদ্দিন এবং রাষ্ট্রপতির সচিবরা উপস্থিত ছিলেন।
 
 
এর আগে প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিক্যাল কলেজের বিদেশি শিক্ষার্থীরা রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।
 
বিদেশি শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে রাষ্ট্রপতি বলেন, শিক্ষার গুণগত মান ভালো হাওয়ায় মেডিক্যালে পড়ার জন্য বিদেশি শিক্ষার্থীদের পছন্দের গন্তব্যস্থলে পরিণত হচ্ছে বাংলাদেশ।
 
স্বাস্থ্য খাতের উন্নয়ন অগ্রগতি তুলে ধরে রাষ্ট্রপতি মো:আবদুল হামিদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী ও সময়োপযোগী পদক্ষেপের ফলে দক্ষতার সঙ্গে করোনা পরিস্থিতি মোকাবিলা করতে পেরেছে বাংলাদেশ।
 
আগামীতে করানোর মতো নানা সমস্যা মোকাবিলায় স্বাস্থ্য খাতকে আরও গতিশীল করার ওপর জোর দেন তিনি। রাষ্ট্রপতি আশা করেন, বাংলাদেশ থেকে শিক্ষা নিয়ে বিদেশি শিক্ষার্থীরা তাদের নিজ নিজ দেশের স্বাস্থ্য খাতের উন্নয়নে বিশেষ অবদান রাখবে।
 
প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিক্যাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা:আ ন ম নৌশাদ খান কলেজের সার্বিক কর্মকাণ্ড সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।