আজ রবিবার ২৮ এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১

কুতুবদিয়ায় বিনামূল্যে চিকিৎসা সেবা পেল ৩৮৪ চক্ষু রোগী

কুতুবদিয়া (কক্সবাজার) প্রতিনিধি : | প্রকাশের সময় : মঙ্গলবার ১২ সেপ্টেম্বর ২০২৩ ০৭:০৭:০০ অপরাহ্ন | কক্সবাজার প্রতিদিন

কুতুবদিয়ায় দিনব্যাপী ফ্রি চক্ষু বিশেষজ্ঞ ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

 

সোমবার কুতুবদিয়া উপজেলার বড়ঘোপ ইউনিয়নের রোমাইপাড়ায় গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্যোগে মাল্টিসার ইন্টারন্যাশনালের আর্থিক সহযোগিতায় দিনব্যাপী চক্ষু বিশেষজ্ঞ ক্যাম্প অনুষ্ঠিত হয়।

 

উক্ত ক্যাম্পে কক্সবাজার বায়তুশ শরফ হাসপাতাল থেকে চক্ষু বিশেষজ্ঞ ডাক্তার গণ রোগি দেখেন। এখানে রোগিদের চোখে ঝাপসা দেখা, চোখ চুলকানো, চোখ দিয়ে পানি পড়া, চোখ ব্যাথা, চোখে ছানি পড়া ইত্যাদি রোগীদের চিকিৎসা দেওয়া হয়। চোখের প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা করা হয় এবং বিনামূল্যে প্রয়োজনীয় ঔষধ সরবরাহ করা হয়।

 

ক্যাম্পে প্রায় ৩৮৪ জন রোগি উক্ত ক্যাম্প থেকে বিনামূলে চিকিৎসা সেবা গ্রহণ করেছেন। এদেরে মধ্যে চোখের চশমার জন্য নির্বাচিত হয়েছে ১৫৫ জন, অপারেশনের জন্য নির্বাচিত হয়েছে ৬২ জন এবং ফ্রি মেডিসিন দেওয়া হয়েছে ১৯৮ জনকে।

 

ক্যাম্প থেকে বাছাইকৃত অপারেশন রোগিদের বিনামূল্যে চোখের অপারেশন করা হবে। আগামী ১০ই অক্টোবর চশমার জন্য বাছাইকৃত রোগীদের বিনামূল্যে চশমা প্রদান করা হবে।

 

উক্ত ক্যাম্পে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা: রেজাউল হাসান,গণস্বাস্থ্য কেন্দ্র-মাল্টিসার ইন্টারন্যাশনালের প্রোজেক্ট কো-অর্ডিনেটর মোঃ মতিউর রহমান, মেডিকেল কো-অর্ডিনেটর ডা. আব্দুর রাজ্জাক খান, দাতা সংস্থা মাল্টিসার ইন্টান্যাশনালের প্রতিনিধি মোহাম্মদ রুহুল কুদ্দুস খান,কান্ট্রি অপারেশন ম্যানেজার ক্যাম্পে উপস্থিত থেকে এর কার্যক্রম পরিদর্শন করেন।