আজ মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪, ৩রা বৈশাখ ১৪৩১

কুতুবদিয়া সরকারী কলেজের প্রথম মহিলা অধ্যক্ষ মোতাহেরা বেগম

আবুল কাশেম,কুতুবদিয়া(কক্সবাজার): | প্রকাশের সময় : শনিবার ১৮ ডিসেম্বর ২০২১ ০৬:২০:০০ অপরাহ্ন | কক্সবাজার প্রতিদিন

কুতুবদিযা উপজেলার সর্বোচ্চ বিদ্যাপীঠ কুতুবদিয়া সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব নিয়েছেন প্রতিষ্ঠানের রসায়ন বিভাগের শিক্ষক মোতাহেরা বেগম। কলেজটির সদ্যবিদায়ী ভারপ্রাপ্ত অধ্যক্ষ এ.এস.এম মফিজুর রহমান নিজামী অবসরে যাওয়ার শেষদিন  ১৬ ডিসেম্বর ওই পদে দায়িত্বভার গ্রহণ করেন তিনি। ১৭ ডিসেম্বর মোতাহেরা বেগমের অধ্যক্ষের(ভারপ্রাপ্ত) কার্যকর শুরু হয়েছে। তিনি ১৯৯৩ সালে ১ ডিসেম্বর এ কলেজে প্রভাষক হিসেবে যোগদান করেন।

 

 

তিনি চকরিয়া উপজেলার চিরিংঙ্গা ইউনিয়নের করাইয়া ঘোনা গ্রামের ব্যবসায়ী নুর আহম্মদ সিকারের একমাত্র মেয়ে ও কুতুবদিয়া সরকারী কলেজের প্রতিষ্টাতা অধ্যাপক ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আবদুছ ছত্তারের সহধর্মী। ব্যাক্তিগত জীবনে তিনি দুই সন্তানের জনক। তিনি ১৯৮৩ সালে চকরিয়া

কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয় থেকে এস.এস.সি ও ১৯৮৫ সালে চট্টগ্রাম সরকারী মহিলা কলেজ থেকে এইচ.এস.সি পাস করেন। এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে রসায়ন বিষয়ে ১৯৮৮ সালে বি.এ(অনার্স) ১৯৮৯  সালে এম.এ পাস করেন।

 

ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব নেওয়ার পর এক প্রতিক্রিয়ায় মোতাহেরা বেগম বলেন, আমার উপর আস্থা রেখে আমাকে যে দায়িত্ব দিয়েছেন তা সর্বোচ্চ প্রচেষ্টার মাধ্যমে পালন করার প্রতিশ্রুতি আমি দিচ্ছি। আমি আমার প্রতিষ্ঠানকে আরো উন্নত করতে সবসময় নিরলস কাজ করবো ইনশাআল্লাহ ।