আজ সোমবার ৬ মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১

কুতুবদিয়া উপজেলায় পুষ্টি সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত

কুতুবদিয়া প্রতিনিধি : | প্রকাশের সময় : বুধবার ৬ ডিসেম্বর ২০২৩ ০৮:৪০:০০ অপরাহ্ন | কক্সবাজার প্রতিদিন

উপজেলা পর্যায়ে চলমান পুষ্টি কার্যক্রমকে শক্তিশালীকরণ ও উপজেলা পর্যায়ে বিভিন্ন সরকারী বিভাগের বহুখাত ভিত্তিক বার্ষিক পুষ্টি কর্মপরিকল্পনার অগ্রগতি পর্যালোচনার উদ্দেশ্যে কুতুবদিয়া উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য বিভাগের যৌথ উদ্যোগে এবং নিউট্রিশন ইন্টারন্যশনাল এর কারিগরি সহযোগিতায় কক্সবাজার জেলার কুতুবদিয়া  উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তার সভা কক্ষে বুধবার কুতুবদিয়া উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির একটি সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন কুতুবদিয়া উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সভাপতি দীপংকর তঞ্চঙ্গ্যা।  

 

সভায় উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সদস্য সচিবের প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন কুতুবদিয়া উপজেলার আবাসিক মেডিকেল অফিসার (ভারপ্রাপ্ত) ডাঃ শামীম আল মামুন।

 

এছাড়া অনুষ্ঠানে উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগ, প্রাণিসম্পদ দপ্তর , মৎস্য বিভাগ, সমাজসেবা অধিদপ্তর, জনস্বাস্থ্য ও প্রকৌশলসহ কুতুবদিয়া উপজেলার বিভিন্ন সরকারী বিভাগের কর্মকর্তা, উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ, শিক্ষক প্রতিনিধি, সাংবাদিক প্রতিনিধি ও সংশ্লিষ্ট (ইউনিসেফ, সেড,গণ স্বাস্থ্য,ব্রাক, নিউট্রিশন ইন্টারন্যশনাল ইত্যাদি ) উন্নয়ন সহযোগি সংস্থার প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

 

সভায় শুরুতে আবাসিক  মেডিকেল অফিসার (ভারপ্রাপ্ত)  ডাঃ শামীম আল মামুন উপজেলার পুষ্টি পরিস্থিতির একটি সার্বিক চিত্র তুলে ধরেন এবং উপজেলার পুষ্টি পরিস্থিতির উন্নয়নে সরকারের চলমান বিভিন্ন কার্যক্রমের সংক্ষিপ্ত বিবরণ উপস্থাপন করেন।

 

পরবর্তীতে নিউট্রিশন ইন্টারন্যাশনালের জেলা সমন্বয়কারী শাহ্ মোঃ ইমতিয়াজ  উপজেলার বিভিন্ন সরকারি দপ্তরের ২০২৩-২০২৪ অর্থ বছরের উপজেলা বার্ষিক পুষ্টি কর্মপরিকল্পনা উপর একটি অন-লাইন উপস্থাপনা তুলে ধরেন। পরবর্তীতে সভায় উপস্থিত অংশগ্রহণকারীগণ এ বিষয়ে তাদের মূল্যবান মতামত ও পরামর্শ তুলে ধরেন। এছাড়াও সভায় কুতুবদিয়া উপজেলার বিভিন্ন সরকারী বিভাগে কর্মকর্তাবৃন্দ তাদের বিভাগের বার্ষিক পুষ্টি কর্মপরিকল্পনার অগ্রগতি সংক্ষিপ্ত বিবরণ উপস্থাপন করেন। 

 

সভার শেষ অংশে কুতুবদিয়া উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সভাপতি দীপংকর তঞ্চঙ্গ্যা তার বক্তব্যে উপজেলার সার্বিক পুষ্টির চিত্র উন্নয়নে স্বাস্থ্য বিভাগসহ কমিটিতে অর্ন্তভূক্ত অন্যান্য সকল বিভাগকে একযোগে কাজ করার আহব্বান জানান এবং এক্ষেত্রে উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতার প্রতিশ্রুতি পূনব্যক্ত করেন এবং সকলে ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষনা করেন।