আজ শুক্রবার ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১১ই আশ্বিন ১৪৩১

কিশোরগঞ্জে খুন করে চট্টগ্রামে ৭ বছর পালিয়ে ছিলেন লাইলী

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : শুক্রবার ৮ এপ্রিল ২০২২ ০২:৪০:০০ অপরাহ্ন | জাতীয়

কিশোরগঞ্জে ২০১৫ সালে ডাকাতি করতে গিয়ে বাড়ির মালিককে হত্যা করে লাশ গুমের ঘটনায় দায়ের করা মামলায় ওয়ারেন্ট ও চার্জশিটভুক্ত আসামি লাইলীকে (২৫) চট্টগ্রাম থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব।  

 

বৃহস্পতিবার (৭ এপ্রিল) তাকে হাটহাজারী থেকে গ্রেপ্তার করা হলেও র‌্যাবের পক্ষ থেকে শুক্রবার বিষয়টি জানানো হয়। লাইলী ময়মনসিংহের নান্দাইল থানার বীর কামাটখালী এলাকার নজরুল ইসলামের স্ত্রী। 

 

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক মো. নুরুল আবছার  বলেন, ২০১৫ সালে কিশোরগঞ্জ জেলার সদর থানা এলাকায় ১০-১২ জনের ডাকাত দল একটি বাড়িতে ডাকাতি করে এবং স্বর্ণালঙ্কার ও বিপুল পরিমাণ টাকা লুট করে। এ সময় ডাকাত দলের সদস্যরা বাড়ির মালিককে খুন করে লাশ গুম করার চেষ্টা করে।

 

এ ঘটনায় তখন কিশোরগঞ্জ সদর থানায় একটি মামলা দায়ের করা হয়। এই মামলায় কিশোরগঞ্জ থানা পুলিশ কয়েকজন ডাকাত সদস্যকে গ্রেপ্তার করে এবং ১০ জন ডাকাতের বিরুদ্ধে চার্জশিট জমা দেয়। যেখানে লাইলী অন্যতম চার্জশিট ভুক্ত আসামি ছিলেন।

 

তিনি বলেন, ঘটনার পরপরই এই কুখ্যাত ডাকাত দলের সক্রিয় সদস্য লাইলী নিজ এলাকা ছেড়ে চট্টগ্রামে এসে বসবাস শুরু করেন। এমনকি লাইলী গত ৭ বছর ধরে চট্টগ্রামেই বসবাস করে আসছিল। পোপন তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার হাটহাজারীতে অভিযান চালিয়ে লাইলীকে গ্রেপ্তার করা হয়।

 

র‌্যাবের এই কর্মকর্তা বলেন, লাইলী ডাকাত দলের একজন সক্রিয় সদস্য। এছাড়ও সে ডাকাতি, হত্যাকাণ্ড ও হত্যা করে লাশ গুমের ঘটনার সঙ্গে সরাসরি সম্পৃক্ত বলে স্বীকার করেছে।