আজ শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

কাপ্তাইয়ে বিশ্ব পরিবেশ দিবসে নানা আয়োজন

কাপ্তাই প্রতিনিধি : | প্রকাশের সময় : রবিবার ৫ জুন ২০২২ ০৩:৪৬:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

একটাই পৃথিবী প্রকৃতির ঐক্যতানে টেকসই জীবন এই প্রতিপাদ্য নিয়ে কাপ্তাই উপজলায় অনুষ্ঠিত হলো বিশ্ব পরিবেশ দিবস। রবিবার (০৫ জুন) দিবসটি উপলক্ষে কাপ্তাই ইউনিয়ন পরিষদের সামনে বিশ্ব পরিবেশ দিবস ২০২২ উপলক্ষে উপজেলা প্রশাসন ও কাপ্তাই রেঞ্জ অফিসের আয়োজনে বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়।

 

কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান এর উপস্থিতিতে র‍্যালিটি বের হয়ে কাপ্তাই  রাইখংমুখ চেক ষ্টেশন সামনে এসে শেষ হয়। র‍্যালি শেষে উক্ত ফরেষ্ট অফিসের সামনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় উপস্থিত ছিলেন কাপ্তাই উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা কৃষিবিদ মোঃ এনামুল হক হাজারী, ০৪ নং কাপ্তাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রকৌশলী জনাব মোঃ আব্দুল লতিফ, কাপ্তাই রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা খন্দকার মাহমুদুল হক মুরাদ ও কর্ণফুলী রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন  ও সিএমসির সভাপতি কাজী মাকসুদুর রহমান বাবুল প্রমুখ। সভায় বক্তাগণ পরিবেশ রক্ষায় পলিথিন ব্যবহার থেকে বিরত থাকা ও বেশী বেশী গাছ লাগানোর উপর গুরুত্বারোপ করেন।

 

এদিকে বিশ্ব পরিবেশ দিবস ২০২২ উপলক্ষে কাপ্তাই কর্নফুলী পেপার মিলস লিমিটেড এর আয়োজন, বর্ণাঢ্য র‍্যালি ও বৃক্ষ রোপন কর্মসূচি গ্রহন করা হয়। এতে উপস্থিত ছিলেন কেপিএম এর এমডি প্রকৌ: সুদীপ মজুমদার, ব্যবস্থাপক (প্রশাসন) ফারুক হোসেন, উপ প্রধান রসায়নবিদ রেজা শরীফ কামাল, মো: কামরুল হাসান, শামীম আহমেদ, সঞ্জীব কুমার বিশ্বাস, হিসাব কর্মকর্তা শফিকুল ইসলাম মিলন, উপ প্রধান রসায়নবিদ রুপম বড়ুয়া, ব্যবস্থাপক (শ্রম কল্যাণ) সন্তোষ কুমার দাশ, হিসাব কর্মকর্তা জয়নাল আবেদীন, নির্বাহী প্রকৌশলী সিরাজুল ইসলাম, নির্বাহী প্রকৌ: মোঃ. শাহাদাত হোসেন প্রমুখ।