আজ শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

কাপ্তাইয়ে গভীর শ্রদ্ধায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : মঙ্গলবার ১৪ ডিসেম্বর ২০২১ ১২:৩২:০০ অপরাহ্ন | চট্টমেট্টো
শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে কাপ্তাই উপজেলা প্রশাসনের পক্ষ হতে মঙ্গলবার সকালে মুক্তিযুদ্ধস্তম্ভে শ্রদ্ধা নিবেদন করা হয়েছে। পরে দিবসটি উপলক্ষে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষ কিন্নরীতে এক আলোচনা সভার আয়োজন করা হয়।
 
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাপ্তাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মফিজুল হক। কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান এর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ মঈনুল হোসেন চৌধুরী, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান উমেচিং মারমা, কাপ্তাই থানার ওসি মোঃ নাসির উদ্দীন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শাহাদাত হোসেন চৌধুরী।
 
এছাড়া আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাসুদ আহমেদ চৌধুরী, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা এনামুল হাজারী, মুক্তিযোদ্ধা হুমায়ুন কবির,  উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাদির আহমেদ এবং সহকারী তথ্য কর্মকর্তা মোঃ হারুন প্রমুখ।
 
আলোচনা সভায় বক্তারা শহীদ বুদ্ধিজীবী দিবসের তাৎপর্য তুলে ধরেন এবং বুদ্ধিজীবী দিবসে সকল শহীদদের প্রতি গভীর শ্রদ্ধায় স্মরণ করেন। এছাড়া বক্তারা বলেন, পাকিস্তানী হানাদার বাহিনী যখন বুঝতে পেরেছিলো তারা যুদ্ধে হেরে যাবে তখন 
এদেশকে মেধা শূণ্য করতে তারা জাতির সূর্য সন্তানদের হত্যা করার পরিকল্পনা করে এবং তাদের হাতেই এরকম জঘন্য কার্যক্রম সংঘটিত হয়েছিল। যেটি এদেশের জন্য ছিলো অপূরণীয় ক্ষতি। কিন্তু জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে এই দেশ আবারোও ঘুরে দাঁড়ায়। এবং বর্তমানে পিতার আদর্শে তারই কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে এগিয়ে যাচ্ছে স্বপ্নের সোনার বাংলাদেশ।


সবচেয়ে জনপ্রিয়