আজ রবিবার ১২ মে ২০২৪, ২৯শে বৈশাখ ১৪৩১

কর্ণফুলীতে বিদ্যুৎ বিতরণ বিভাগের সাঁড়াশি অভিযান : ৩টি ব্যাটারী চালিত রিক্সা গ্যারেজ থেকে সঞ্জাম জব্দ

মু. বেলায়েত হোসেন, কর্ণফুলী প্রতিনিধি : | প্রকাশের সময় : মঙ্গলবার ২৩ অগাস্ট ২০২২ ০৬:৩০:০০ অপরাহ্ন | চট্টমেট্টো

অবৈধ পš’ায় বিদ্যুৎ ব্যবহারের দায়ে কর্ণফুলী উপজেলার চরপাথরঘাটা ইউনিয়নের বিএফডিসি রোডের ৩টি ব্যাটারী চালিত রিক্সা গ্যারেজে সাঁড়াশি অভিযান পরিচালনা করে পটিয়া বিদ্যুৎ বিতরণ বিভাগ। 

গত ২২ আগষ্ট (সোমবার) সন্ধ্যায় এ অভিযান পরিচালনায় নেতৃত্ব দেন পটিয়া বিদ্যুৎ বিতরণ বিভাগের নির্বাহী অফিসার ইসমাইল হোসেন। 

এ সময় ইছানগর ৯নং ওয়ার্ডের প্রাক্তন মেম্বার আব্দুর রাজ্জাক, মোহাম্মদ জনি ও আব্দুল মান্নান এর ব্যাটারী চালিত রিক্সা গ্যারেজ থেকে অবৈধ পš’ায় চার্জ প্রদান এর দায়ে ব্যাটারী, চার্জার ও বিদ্যুৎ কাজে ব্যবহারিত সঞ্জাম জব্দ করা হয়।

অভিযানে অংশ নেন পটিয়া বিদ্যুৎ বিতরণ বিভাগের উপ বিভাগীয় প্রকৌশলী প্রণয় আচার্য, সহকারী প্রকৌশলী গোতম আচার্য্য, উপ সহকারী প্রকৌশলী রাশেদুলজ্জামানসহ কর্ণফুলী থানার বিশেষ টিম। 

বিদ্যুৎ আইন ২০১৮ইং ৭নং এর ৩২ ধারায় এ সাঁড়াশি অভিযানের ব্যাপারে পটিয়া বিদ্যুৎ বিতরণ বিভাগের নির্বাহী অফিসার ইসমাইল হোসেন দৈনিক সাঙ্গু প্রতিনিধিকে জানান, সারা দেশে বিদ্যুৎতের ঘাটতি চলছে। গ্রাহকদের বৈধ পš’ায় বিদ্যুৎ বিতরণ করতে হিমশিম খেতে হ”েছ। তখন এক শ্রেণির মানুষ অবৈধ পš’ায় বিদ্যুৎ চুরি করছে তাই আমাদের এ বিশেষ অভিযান। তিনি আরো জানান আগামীতেও এ অভিযান অব্যহত থাকবে।

অভিযানকালে বিদ্যুৎ চুরির ঘটনা বর্ণনায় ইসমাইল হোসেন জানান-ইছানগর বড় মসজিদের পানির নিচ দিয়ে বৈদ্যুতিক তার টেনে অভিনব কৌশলে দীর্ঘদিন যাবত বিদ্যুৎ চুরি করে আসছে মোহাম্মদ জনি ও আবদুল মান্নান। অবৈধ পš’ায় বিদ্যুৎ ব্যবহার করছে প্রাক্তন মেম্বার আব্দুর রাজ্জাক। পূর্বেও আব্দুর রাজ্জাককে জরিমানা প্রদাণ করা হয়েছিল।

এবিষয়ে কোন জরিমানা বা মামলা দায়ের হয়েছে কিনা জানতে চাইলে পটিয়া বিদ্যুৎ বিতরণ বিভাগের নির্বাহী অফিসার ইসমাইল হোসেন জানান, নোটিশ প্রদাণ করা হয়েছে মিটিংয়ে সিদ্ধান্ত মোতাবেক আইনি প্রক্রিয়া গ্রহণ করা হবে।

 

 



সবচেয়ে জনপ্রিয়