আজ রবিবার ১৯ মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১

কর্ণফুলীতে নতুন ইউএনও মাসুমা জান্নাতের যোগদান

মো. মহিউদ্দিন, কর্ণফুলী : | প্রকাশের সময় : রবিবার ১১ ফেব্রুয়ারী ২০২৪ ০৩:১১:০০ অপরাহ্ন | চট্টমেট্টো

চট্টগ্রামের কর্ণফুলীতে নব নিযুক্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাসুমা জান্নাত কর্মস্থলে যোগ দিয়েছেন।

 

রোববার (১১ ফেব্রুয়ারী) সকাল ১১টায় নিজ দফতরে যোগদান শেষে তিনি উপজেলার সব দপ্তরের সরকারি কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মতবিনিময় সভা করেন। নিয়ম অনুযায়ী তিনি পূর্বের ইউএনও থেকে দায়িত্ব বুঝে নেন।

 

গত বৃহস্পতিবার (১লা ফেব্রুয়ারী) চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কার্যালয়ের অতিরিক্ত কমিশনার মোহাম্মদ শামীম আলম স্বাক্ষরিত এক আদেশে ইউএনও হিসেবে মাসুমা জান্নাত কে পদায়ন করা হয়।

 

জানা যায়, চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কার্যালয়ে ইউএনও হিসেবে সংযুক্ত হবার পূর্বে তিনি চট্টগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ের ভূমি অধিগ্রহণ শাখা, মৌলভীবাজার জেলা প্রশাসকের কার্যালয়, চট্টগ্রাম সদর সার্কেল ও দাগনভূঁইয়ার সহকারি কমিশনার (ভূমি) হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

 

তথ্য সূত্রে জানা যায়, মাসুমা জান্নাতের গ্রামের বাড়ি কক্সবাজার জেলার পেকুয়া উপজেলার রাজাখালী ইউনিয়নের দিলজানবাড়ি। পিতা মাস্টার সালেহ আহমদ। তাঁর দুই ছেলে-মেয়ে। প্রথম ছেলে রাসেলুল কাদের (২৮তম বিসিএসের প্রশাসন ক্যাডার)। বর্তমানে অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগে উপ-সচিব। 

 

দিলজান বাড়ির প্রথম বিসিএস ক্যাডার রাসেলুল কাদের। একই বাড়িতে ৭ জন বিসিএস ক্যাডার ও এক গ্রামের ২৩ পরিবারে ১৮ জন বিসিএস ক্যাডার রয়েছেন। যা নিয়ে বিভিন্ন পত্র-পত্রিকায় লেখালেখি হয়েছে।

 

মাসুমা জান্নাত ৩৫তম বিসিএসের প্রশাসন ক্যাডার। পড়াশোনা করেছেন পেকুয়ার রাজাখালী ফৈজুন্নেছা উচ্চ বিদ্যালয়ে মাধ্যমিক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর।

 

কর্ণফুলীতে যোগদান করে তিনি পাঁচ ইউনিয়নের সকল জনপ্রতিনিধি, সাংবাদিক ও স্থানীয়দের সার্বিক সহযোগিতা কামনা করেন।



সবচেয়ে জনপ্রিয়