আজ সোমবার ৬ মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১

কক্সবাজারে ফিশিং বোটে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ চকরিয়ার আইয়ুব আলীর মৃত্যু

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি : | প্রকাশের সময় : শনিবার ২ সেপ্টেম্বর ২০২৩ ০৯:০৮:০০ অপরাহ্ন | কক্সবাজার প্রতিদিন

কক্সবাজারের নুনিয়ারছড়াস্থ ৬ নম্বর ঘাটে মাছ ধরার ফিশিং বোটে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ হওয়া চকরিয়ার আয়ুব আলী (৫৬) আর বেঁচে নেই। শনিবার ভোর ৪টার দিকে শেখ হাসিনা বার্ন হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান।

আয়ুব আলী চকরিয়া পৌরসভার ১নম্বর ওয়ার্ড মন্ডলপাড়ার মোস্তাফিজুর রহমানের ছেলে।

নিহতের নিকট স্বজন চকরিয়া পৌরসভার ১নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নুরুস শফি দগ্ধ আইয়ুব আলীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে শুক্রবার সকাল ৮টার দিকে কক্সবাজারের নুনিয়ারছড়া ৬ নম্বর জেটিতে নোঙর করা মাছ ধরার ফিশিং বোটে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়। এতে বোটের ১২ জেলে দগ্ধ হয়। এর মধ্যে ১০ জনের অবস্থা আশঙ্কাজনক হলে তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল (চমেক) ভর্তি করা হয়। পরে আয়ুব আলীকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা শেখ হাসিনা বার্ন হাসপাতালে নেয়ার পথে মারা যায়।

 

চট্টগ্রাম মেডিকেলের ৩৬ নম্বর বার্ণ ও প্লাষ্টিক সার্জারী ওয়ার্ডের সহকারী রেজিষ্ট্রার রাশেদ উল করিম জানান, কক্সবাজারে মাছ ধরার ফিশিং বোটে সিলিন্ডার বিস্ফোরণে আহত ১০ জনকে চট্টগ্রাম মেডিকেলে ভর্তি করা হয়েছে। এর মধ্যে দুই জনের শরীর ৯০ শতাংশ দগ্ধ হয়েছে। তৎমধ্যে তিনজন ৬৫ থেকে ৭০ শতাংশ, বাকিরা ২০ থেকে ৩০ শতাংশ। তবে ১০ জনের মধ্যে ৯ জনের শ্বাসনালী পুড়ে গেছে। ডাক্তাররা বলছেন ১০ জনের অবস্থাই আশংকাজনক।

এদিকে, ফিশিং বোটে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ হওয়া চকরিয়ার আয়ুব আলীর নামাজে জানাজা শনিবার আছরের নামাজের পর চকরিয়া পৌরসভাস্থ  সিকদারপাড়া জামে মসজিদ এলাকায় অনুষ্ঠিত হয়। জানাজা শেষে তাকে সামাজিক কবরস্থানে দাফন করা হয়। তার মৃত্যুতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ গভীর শোক প্রকাশ করেন।