আজ শুক্রবার ৩ মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

কক্সবাজারে ইসলামিক ফাউন্ডেশনের সভায় জেলা প্রশাসক

ইমাম খাইর, কক্সবাজার : | প্রকাশের সময় : মঙ্গলবার ২৬ সেপ্টেম্বর ২০২৩ ০৭:১০:০০ অপরাহ্ন | কক্সবাজার প্রতিদিন

 

  • বিশ্ব শান্তির জন্য হযরত মুহাম্মদ (সাঃ) এর শিক্ষা ও আদর্শ সর্বাবস্থায় অনুকরণীয়

কক্সবাজার জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান বলেছেন, বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ) পৃথিবীতে আগমন করেছেন রহমত স্বরূপ। তাঁর শিক্ষা ও আদর্শ বিশ্ব মানবতার জন্য অপরিহার্য ও অনুকরণীয়। 

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) ১৪৪৫ হিজরি উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশন কক্সবাজার জেলা কার্যালয় আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক এসব কথা বলেন। 

তিনি আরো বলেন, হযরত মুহাম্মদ (সাঃ) এর আদর্শে আমাদের জীবনকে পরিচালিত করতে পারলে আমাদের পরিবার, সমাজ ও রাষ্ট্রে শান্তি প্রতিষ্ঠিত হওয়ার পাশাপাশি পরকালেও মুক্তি লাভ করা সম্ভব। সভায় প্রধান আলোচক ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির ধর্ম বিষয়ক সম্পাদক এড. সিরাজুল মোস্তফা। 

ইসলামিক ফাউন্ডেশন কক্সবাজারের উপ-পরিচালক ফাহমিদা বেগম এর সভাপতিত্ব ও সদর উপজেলার ফিল্ড সুপারভাইজার মুহাম্মদ আবুল ফয়েজের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, সহকারী পরিচালক সরওয়ার আকবর। 

বিশেষ অতিথি ছিলেন, জেলা আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক ড. নুরুল আবছার, জেলা প্রশিক্ষণপ্রাপ্ত ইমাম সমিতির সভাপতি কাজী সিরাজুল ইসলাম সিদ্দিকী। 

এ সময় বক্তারা ইসলামের সঠিক ব্যাখ্যা করা এবং প্রিয় নবীজির আদর্শে নিজেদেরকে পরিচালনা করার পাশাপাশি বিভিন্ন সভা সমাবেশে বক্তব্য রাখার জন্য উপস্থিত ইমাম-খতিবদের প্রতি আহবান জানান। 

এতে ইসলামিক ফাউন্ডেশন কক্সবাজার জেলার ফিল্ড অফিসার মোঃ ফজল করিম ও মাস্টার ট্রেইনার আমান উল্লাহসহ জেলার বিভিন্ন মসজিদের ইমাম, খতিব ও ইসলাম প্রিয় অনেক নারী-পুরুষ উপস্থিত ছিলেন।