আজ রবিবার ১৯ মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১

এবিসি রোড ব্যবসায়ী কল্যাণ সমিতির অফিস উদ্বোধন

ইমাম খাইর, কক্সবাজার : | প্রকাশের সময় : মঙ্গলবার ২ জানুয়ারী ২০২৪ ১০:০৭:০০ অপরাহ্ন | কক্সবাজার প্রতিদিন

কক্সবাজার পৌরসভার এবিসি রোড ব্যবসায়ী কল্যাণ সমিতির অফিস উদ্বোধন হয়েছে।

 

মঙ্গলবার (২ জানুয়ারি) বিকালে জমজম মার্কেটের তৃতীয় তলায় ফিতা কেটে অফিসের শুভ উদ্বোধন করেন ৩ নং ওয়ার্ডের কাউন্সিলর আমিনুল ইসলাম মুকুল।

 

এরপর দোয়া ও মোনাজাত করেন বড়বাজার জামে মসজিদের খতিব মাওলানা কামাল উদ্দিন।

 

অফিস উদ্বোধন আগে সংক্ষিপ্ত অনুষ্ঠানে আমিনুল ইসলাম মুকুল বলেন, আগামী এক বছরের মধ্যে কক্সবাজার পৌরসভার চিত্র পাল্টে যাবে। ইতোমধ্যে সেই লক্ষ্যে পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। উন্নয়ন কাজে সর্বস্তরের জনগণের সহযোগিতা দরকার।

 

কাউন্সিলর মুকুল ব্যবসায়ীদের সুখেদুঃখে পাশে থাকার ঘোষণা দেন। সেই সঙ্গে পরিচ্ছন্ন শহর গড়তে সবার আন্তরিক সহযোগিতা কামনা করেন।

 

বড় বাজার মসজিদ রোড ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক সাহাব উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, কক্সবাজার দোকান মালিক সমিতি ফেডারেশনের সহসাধারণ সম্পাদক খালেদ উমর রানা ও বিশিষ্ট ব্যবসায়ী হুমায়ুন কবির।

 

শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সমিতির সভাপতি হাবিবুর রহমান ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান। এ সময় এবিসি রোডের সাধারণ ব্যবসায়ীবৃন্দ উপস্থিত ছিলেন। সমিতির নতুন কার্যকরী পরিষদের যাত্রার শুরুতেই অফিস হওয়ায় সকলে সন্তুষ্টি প্রকাশ করেছে।

 

তার আগে ১ জানুয়ারি রাতে ফেডারেশনের কার্যালয়ে সমিতির নবনির্বাচিত কার্যকরী পরিষদের শপথগ্রহণ অনুষ্ঠিত হয়।

 

সভাপতি হাবিবুর রহমান, সহসভাপতি মোঃ জিয়াবুল হক, সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান, সহ সাধারণ সম্পাদক মোঃ রাসেদুল হক, অর্থ সম্পাদক সজিত দাশ, সাংগঠনিক সম্পাদক ইফতেখার হোসেন, প্রচার ও দপ্তর সম্পাদক নয়ন দেবনাথ, ক্রীড়া ও সমাজ কল্যাণ মোঃ মোরশেদুল আলম, কার্যকরী সদস্য আকতার কামাল, মোহাম্মদ আজিজুল হক ও মোরশেদুল আলমকে শপথ বাক্য পাঠ করান প্রধান নির্বাচন কমিশনার মাস্টার বোরহান উদ্দিন আহমদ চৌধুরী।

 

শপথগ্রহণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফেডারেশনের সভাপতি ও পৌরসভার মেয়র মাহাবুবুর রহমান চৌধুরী।

 

এ সময় তিনি বলেন, চাঁদাবাজ, দখলবাজসহ কোন অন্যায়কারীকে ছাড় দেওয়া হবে না। এই শহর আপনার আমার সবার। নিজেদের চারপাশ পরিষ্কার পরিচ্ছন্ন রাখুন। যেখানেসেখানে আবর্জনা ফেলবেন না।

 

পৌরমেয়র বলেন, ব্যবসায়ীদের জন্য আমার দরজা সর্বদা উন্মুক্ত। যে কোন প্রয়োজনে আমার কাছে আসবেন। সমস্যা মোকাবেলায় নিজেরা ঐক্যবদ্ধ থাকুন। অন্যজনকে সুযোগ দেওয়া যাবে না। সুযোগ পেলে ক্ষতি করবে।

 

নির্বাচন সমন্বয় কমিটির আহ্বায়ক ফিরোজ আহমদ ওসমানীর সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন ফেডারেশনের উপদেষ্টা ও সাবেক সভাপতি আলহাজ্ব ফরিদ আহমদ চৌধুরী, মোস্তাক আহমেদ।

 

স্বাগত বক্তব্য রাখেন ফেডারেশনের সহসভাপতি আলহাজ্ব নুরুল কবির চৌধুরী।

 

এ সময় ব্যবসায়ী নেতৃবৃন্দসহ মান্যগণ্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

 

দায়িত্ব পালনে নবনির্বাচিত পরিষদসহ সকল স্তরের ব্যবসায়ীদের আন্তরিক পরামর্শ ও সহযোগিতা কামনা করেন সভাপতি হাবিবুর রহমান। সেই সঙ্গে উৎসাহপূর্ণ নির্বাচনের জন্য সকল প্রার্থী ভোটারদের প্রতি কৃতজ্ঞতা জানান।

 

উল্লেখ্য, কক্সবাজার দোকান মালিক সমিতি ফেডারেশনের অন্তর্ভুক্ত এবিসি রোড ব্যবসায়ী কল্যাণ সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন গত বছরের ১৪ অক্টোবর অনুষ্ঠিত হয়।