আজ সোমবার ১ জুলাই ২০২৪, ১৭ই আষাঢ় ১৪৩১
বঙ্গবন্ধু শেখ মুুজিব শিল্পনগর অধিগ্রহণকৃত জায়গায় মাছ চাষ

উদ্ধারে বাধা দেওয়ায় ইউপি সদস্যের ৫ দিনের কারাদন্ড

নিজস্ব প্রতিবেদক, মিরসরাই : | প্রকাশের সময় : মঙ্গলবার ৫ ডিসেম্বর ২০২৩ ০৬:১৭:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরের মিরসরাই অর্থনৈতিক অঞ্চলে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা) কর্তৃক অধিগ্রহণকৃত ভূমিতে অবৈধভাবে মাছ চাষ করার অভিযোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। মঙ্গলবার (৫ ডিসেম্বর) দিনব্যাপী উপজেলার ইছাখালীয় এলাকায় বেজার উপ-ব্যবস্থাপক (প্রশাসন) ও সিনিয়র সহকারী সচিব মো. ইয়াছিনের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। এসময় ভূমি উদ্ধারের সময় লোকজন নিয়ে বাধা প্রদান করায় উপজেলার ৬ নং ইছাখালী ইউনিয়ন পরিষদের ৭ নং ওয়ার্ডের সদস্য শেখ আশরাফ উদ্দীন রাকিবকে ৫ দিনের কারাদন্ড প্রদান করা হয়।

মিরসরাই উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহফুজা জেরিন বলেন, বেজার সহকারী ব্যবস্থাপক মির্জা আবুজর শুভ কর্তৃক আনীত প্রসিকিউশন অনুযায়ী বেজার অধিগ্রহণকৃত ভূমি উদ্ধারে অভিযান পরিচালনা করা হয়। এসময় ৬ নং ইউনিয়ন পরিষদের ৭ নং ওয়ার্ডের সদস্য শেখ আশরাফ উদ্দীন রাকিব লোকজন নিয়ে বাধা প্রদান করায় দন্ডবিধি ১৮৬০ ওর ৩৫৩ ধারা অনুযায়ী সরকারি কাজে সরকারি কর্মচারীকে আক্রমণ ও অপরাধমূলক বলপ্রয়োগের জন্য কে ৫ দিনের কারাদন্ড প্রদান করা হয়। এছাড়া ১০টি মোটরসাইকেল বাজেয়াপ্ত করে বেজা অফিসে রাখা হয়েছে। অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

জোরারগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) জাহিদ হোসেন বলেন, ৫দিনের কারাদন্ড প্রাপ্ত ইউপি সদস্য শেখ আশরাফ উদ্দীন রাকিবকে থানা হাজতে রাখা হয়েছে। বুধবার সকালে তাকে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হবে। জব্দকৃত মোটরসাইকেলগুলোর রেজিষ্ট্রেণ নাম্বার না থাকায় বাজেয়াপ্ত করা হয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরের প্রকল্প পরিচালক আবদুল্লাহ ফারুক বলেন, মিরসরাই অর্থনৈতিক অঞ্চলের অধিগ্রহণকৃত জায়গায় স্থানীয় কিছু দুষ্কৃতিকারীরা অবৈধভাবে মাছ চাষ করে আসছিলো। আজ দিনভর তা উদ্ধারে প্রশাসন অভিযান চালিয়েছে। অবৈধ দখলদারদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।