আজ সোমবার ৬ মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১

উখিয়ায় বিশ্ব টয়লেট দিবস পালিত

সাঈদ মুহাম্মদ আনোয়ার, উখিয়া (কক্সবাজার) : | প্রকাশের সময় : রবিবার ১৯ নভেম্বর ২০২৩ ০৩:৩৬:০০ অপরাহ্ন | কক্সবাজার প্রতিদিন

বিশ্ব টয়লেট দিবস পালন  উপলক্ষে মাসব্যাপী কর্মসূচি উপজেলা প্রশাসন, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর ও এনজিও ওয়াশ সেক্টরের উদ্যোগে উখিয়ায় পালিত হয়েছে।

 

রবিবার ( ১৯ নবেম্বর) সকাল ১১ টার দিকে Accelerating Change প্রতিপাদ্য সামনে রেখে একটি র‌্যালি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষ করে  উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী  মো: শরিফ ইমতিয়াজ'র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উখিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম। 

 

 বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বদরুল আলম ও উখিয়া প্রেস ক্লাবের সভাপতি সাইদ মোহাম্মদ আনোয়ার।

 

বক্তব্য রাখেন, উখিয়া অনলাইন প্রেস ক্লাবের সভাপতি শফিউল ইসলাম আজাদ,উপজেলা এনজিও সমন্বয়ক ও ইউএনডিপি'র উপজেলা ফ্যাসিলিটিটর সেলিম উদ্দিন, উপজেলা ওয়াশ সেক্টর প্রধান ও ডিএসকে'র প্রজেক্ট ম্যানেজার  তোফাজ্জল হোসাইন ও সমবায় অফিসের সহকারী পরিদর্শক  শ্যামল দত্ত। 

 

এসময় ৫০ জন কমিউনিটি লিডারের মাঝে ক্লিনিং মেটেরিয়েলস বিতরণ করা হয়েছে।

 

উল্লেখ্য,সারা বিশ্বে ৪.২ বিলিয়ন মানুষ নিরাপদ পয়:নিস্কাশন ছাড়াই বাস করে এবং প্রায় ৪১৯ মিলিয়ন মানুষ খোলা জায়গায় শৌচকর্ম করে।