আজ শনিবার ৪ মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১

উখিয়ায় ইউপি সদস্যের বিরুদ্ধে মিথ্যা মামলা, এলাকাবাসীর বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ১৫ ফেব্রুয়ারী ২০২৪ ০৯:১৭:০০ অপরাহ্ন | কক্সবাজার প্রতিদিন

উখিয়ার পালংখালী ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের মেম্বার নুরুল আলম সওদাগরকে ষড়যন্ত্রমূলক মামলায় আসামি করা হয়েছে। 

 

এই মামলা প্রত্যাহার চেয়ে বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) বিকালে বালুখালী পানবাজার স্টেশনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে এলাকাবাসী।

 

এতে প্রবীন মুরব্বি হামিদুল হক, সাবেক মেম্বার আজিজুল হক, যুবলীগ নেতা জাফর আলম দুলু, শাহাদাত উল্লাহ, কৃষক কামাল উদ্দিন, সোনামিয়া, সমাজসেবক মোঃ আলী, ব্যবসায়ী জহুর আলমসহ মান্যগন্য ব্যক্তিগণ বক্তব্য দেন।

 

তারা বলেন, চিহ্নিত মাদক কারবারি ও সন্ত্রাসী বাহিনীর প্রত্যক্ষ-পরোক্ষ মদদে জননেতা নুরুল আলমের বিরুদ্ধে মামলা করা হয়। এতে কারা কলকাঠি নেড়েছে তা এলাকাবাসী অবগত। সময়মতো তাদের মুখোশ উন্মোচন করা হবে। 

 

বিক্ষোভে বক্তারা দাবি করেন, মেম্বার নুরুল আলম সবসময় সন্ত্রাস ও মাদক কারবারসহ যেকোন অপরাধের বিরুদ্ধে অবস্থান নেন। যে কারণে চিহ্নিত অপরাধীচক্র তার বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু করে। সম্প্রতি সীমান্তে দুই দল কারবারির মধ্যে ইয়াবা ছিনতাইয়ের ঘটনা ঘটে। এতে দুই পক্ষের মারামারিতে মিয়ানমার বংশোদ্ভুত আলমগীর আহত হয়। এ ঘটনায় থানায় দায়েরকৃত মামলায় মেম্বার নুরুল আলমকে আসামি বানিয়েছে অপরাধীচক্র।

 

বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধনে বক্তারা আরও বলেন, ঘটনার সময় নুরুল আলম মেম্বার কোথায় ছিলেন,  তিনি ঘটনায় জড়িত কিনা এলাকাবাসী অবগত। দিনের মতো স্পষ্ট ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে একজন জনপ্রতিনিধিকে মামলায় আসামি বানানো হয়েছে। 

 

অনতিবিলম্বে মিথ্যা মামলা থেকে নুরুল আলম মেম্বারকে অব্যাহতি প্রদানের দাবি জানিয়েছে স্থানীয় বাসিন্দারা। 

 

মানববন্ধনের একপর্যায়ে উপস্থিত হন মেম্বার নুরুল আলম। তিনি ঘটনার সুষ্ঠু তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নিতে পুলিশ কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান। অন্যথায় পরবর্তী পরিস্থিতির জন্য তিনি দায়ী থাকবেন না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন। 

 

মানববন্ধনে ব্যবসায়ী, রাজনীতিবিদ, সমাজসেবকসহ বিভিন্ন শ্রেণী পেশার লোকজন স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করে।