আজ শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

ইয়াবা কারবারে যুক্ত ছাত্রলীগ নেতাকে পদ থেকে অব্যাহতি

নিজস্ব প্রতিবেদক, মিরসরাই: | প্রকাশের সময় : মঙ্গলবার ১৯ জুলাই ২০২২ ০৪:৪৪:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

 

সদ্য গঠিত চট্টগ্রামের মিরসরাই উপজেলার মঘাদিয়া ইউনিয়ন ছাত্রলীগ কমিটির সাংগঠনিক সম্পাদক সফর আলী জীবনঘাতি মাদক ইয়াবাসহ পুলিশের হাতে ধরা খেয়ে হারালেন পদ। গতকাল মঙ্গলবার (১৯ জুলাই) সকালে স্থানীয় মঘাদিয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আবুনছর রিপন ও সাধারণ সম্পাদক তৌহিদ আনোয়ার বাপ্পি স্বাক্ষরিত একটি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে তাকে সাময়িকভাবে দলের সাংগঠনিক পদ থেকে অব্যাহতি দেয়া হয়। 

জানা গেছে, গত রবিবার (১৭ জুলাই) ১শত ৪০ পিস ইয়াবাসহ মিরসরাই থানা পুলিশ হাতেনাতে গ্রেপ্তার করে ছাত্রলীগ নেতা সফর আলীকে। এর পরদিন সোমবার তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। গতকাল মঙ্গলবার তাকে সংগঠন পরিপত্থি কাজের সাথে যুক্ত থাকার দায়ে দল ও দলের পদ থেকে অব্যাহতি দেয়া হয়। এর আগে চলতি বছর ১৩ জুন মঘাদিয়া ইউনিয়ন ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেয় মিরসরাই উপজেলা ছাত্রলীগ। মাত্র এক মাস সময়ে সফল আলী ইয়াবা কারবারে জড়ালেন, নাকি পদ পাওয়ার অনেক আগে থেকে সে এমন সব অপরাধের সাথে যুক্ত ছিলেন? এসব প্রশ্ন এখন সামাজিক যোগাযোগ মাধ্যম বিশেষ করে ফেসবুকে সরব হচ্ছে।  

মাদক কারবারের সাথে যুক্ত থাকা একজন ব্যক্তি দলের পদে কি করে আসিন হন এবং তাকে বর্তমানে কি ধরণের অব্যাহতি দেয়া হয়েছে এমন প্রশ্নের জবাবে মঘাদিয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আবু নছর রিপন বলেন, ‘কেউ যদি অপকর্ম করে সংগঠন তার দায় বহন করবে না। আমার ইউনিয়ন কমিটির ২ নম্বর সাংগঠনিক সম্পাদক সফর আলী সংগঠন বিরোর্ধী কার্যকলাপে লিপ্ত থাকায় উপজেলা ছাত্রলীগের পরামর্শক্রমে তাকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।