আজ বৃহস্পতিবার ২ মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসন

আ.লীগের প্রার্থীর মনোনয়নপত্র আপিলেও বাতিলের গুঞ্জন!

ইমাম খাইর, কক্সবাজার: | প্রকাশের সময় : বুধবার ১৩ ডিসেম্বর ২০২৩ ০৪:৪০:০০ অপরাহ্ন | কক্সবাজার প্রতিদিন

কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সালাহউদ্দিন আহমদ সিআইপির মনোনয়নপত্র আপিল বিভাগেও বাতিল হয়েছে বলে গুঞ্জন ওঠেছে।

বুধবার (১৩ ডিসেম্বর) প্রধান বিচারপতির নেতৃত্বাধীন ৫ সদস্যের আপিল বিভাগ এ আদেশ দেন বলে বিভিন্ন গণমাধ্যম ও সোস্যাল মিডিয়ায় প্রচার পায়। পক্ষে-বিপক্ষে অনেকে লেখালিখি করছে।

তবে, সালাহউদ্দিন আহমদ সিআইপি এসবকে “অপপ্রচার” মন্তব্য করে নিজের ফেসবুক আইডিতে লিখেছেন, “প্রিয় চকরিয়া-পেকুয়াবাসী আসসালামু আলাইকুম। বিভ্রান্ত হবেন না। নির্বাচন করতে বাধা নেই।”

বিভিন্ন গণমাধ্যমে প্রচারিত সংবাদের প্রতিবাদে তার ব্যক্তিগত সহকারী এম জাবেদ হায়দার লিখেছেন, “আজকে মূলত অর্থঋণ আদালতের মামলার রীটের শুনানি ছিল। মহামান্য আপীল বিভাগ মামলাটি বিচারপতি ফারাহ মাহবুবের আদালতে আগামী ৬ সপ্তাহের মধ্যে এটি নিষ্পত্তির আদেশ দিয়েছেন। এখানে নির্বাচন সংক্রান্ত কোন বিষয়ে আদেশ দেয়া হয় নি (দেয়ার বিষয়ও নয়, কারণ মামলাটি নির্বাচন সংক্রান্ত নয়)।

প্রকৃত সত্য আড়াল করে বিভিন্ন গণমাধ্যমে এটিকে নির্বাচন সংক্রান্ত মামলার রূপ দিচ্ছেন যা অনভিপ্রেত।

এইধরনের বিভ্রান্তিকর তথ্যে প্রচারিত সংবাদের তীব্র প্রতিবাদ জানাচ্ছি এবং সাংবাদিক বন্ধুদের প্রকৃত সত্যটি প্রচারের অনুরোধ করছি।”

উল্লেখ্য, গত ৩ ডিসেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে ঋণ খেলাপির অভিযোগে সালাহউদ্দিন আহমদের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন কক্সবাজারের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান। ৬ ডিসেম্বর ওই আদেশের বিরুদ্ধে উচ্চ আদালতে রিট পিটিশন দায়ের করেন নৌকার প্রার্থী।