আজ শুক্রবার ৩ মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

আমিন উল্লাহ ফিলিং স্টেশনের ওজন জালিয়তির অভিযোগ : ২০ হাজার টাকা জরিমানা

মু. বেলায়েত হোসেন, কর্ণফুলী প্রতিনিধি: | প্রকাশের সময় : সোমবার ২১ মার্চ ২০২২ ০৯:০১:০০ অপরাহ্ন | চট্টমেট্টো

কর্ণফুলী উপজেলার শিকলবাহা ক্রসিং-এ অব¯ি’ত আমিন উল্লাহ্ ট্রেডিং কর্পোরেশন এন্ড ফিলিং স্টেশনে বিরুদ্ধে তেল বিক্রিতে ওজন জালিয়তির অভিযোগ উঠেছে। 

অভিনব কায়দা অবলম্বন করে তেল বিক্রি করে গ্রাহক ঠকিয়ে ওজনে কম দিয়ে আসছিল এ প্রতিষ্ঠান। তবে কখন থেকে এ অভিনব কায়দায় গ্রাহকদের ওজনে কম দিয়ে আসছে তার সঠিক তথ্য পাওয়া যায় নি। 

১৮ মার্চ (শুক্রবার) ওজনে কম তেল দেয়ার অপরাধে ওই ফিলিং স্টেশনকে ২০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। কর্ণফুলী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহিনা সুলতানার নেতৃত্বে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালত সুত্রে জানা জানা যায়, শুক্রবার দুপুরে কর্ণফুলী উপজেলা চেয়ারম্যানের গাড়ির জন্য উপজেলার শিকলবাহা ক্রসিং¯’ আমিন উল্লাহ ফিলিং স্টেশন থেকে ৬০ লিটার তেল কেনা হয়। ট্যাংকে তেল পরিমাপ করে ওজনে কারচুপি করার বিষয়টি তখন নজরে আসে । তখন উপজেলা চেয়ারম্যান বিষয়টি কর্ণফুলী থানার ওসি দুলাল মাহমুদকে অভিহিত করেন। পরবর্তীতে ওসি দুলাল মাহমুদ ঘটনা¯’লে গিয়ে তেল নিয়ে পরিমাপ করে নিশ্চিত হন মেশিন টেম্পারিং করে ওজন কারচুপি করা হ”েছ। বিষয়টি কর্ণফুলী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহিনা সুলতানাকে অভিহিত করেন। অভিযোগ প্রমাণিত হওয়ায় নির্বাহী ম্যাজিস্ট্রেট এসে আমিন উল্লাহ ফিলিং স্টেশনকে ২০ হাজার টাকা জরিমানা করেন।

বিষয়ে সরাসরি কথা হয়- আমিন উল্লাহ্ ট্রেডিং কর্পোরেশন এন্ড ফিলিং স্টেশনের এর ম্যানেজার মুহাম্মদ আমির উদ্দিনের সাথে তিনি জানান ‘বিষয়টি মিশিনের যান্ত্রিক ত্রুটির জন্যও হতে পারে। তবে নির্বাহী ম্যাজিস্ট্রেট সেদিন একটি ৫ লিটারের সয়াবিন তেল এর বোতাল দিয়ে পরিমাপ করে যা প্রচলিত বিএসটিআই এর পরিমাপক যন্ত্র নয়। আমি সেদিন প্রতিষ্ঠানে ছিলাম না

 

 

 

 



সবচেয়ে জনপ্রিয়