আজ বৃহস্পতিবার ৯ মে ২০২৪, ২৫শে বৈশাখ ১৪৩১

আনোয়ারায় মেরিন ফিসারিজ অফিসারকে পেটালেন ইউপি সদস্য

নিজস্ব প্রতিবেদক, আনোয়ারা : | প্রকাশের সময় : সোমবার ১২ ফেব্রুয়ারী ২০২৪ ০৮:৪৬:০০ অপরাহ্ন | দক্ষিণ চট্টগ্রাম
অভিযুক্ত ইউপি সদস্য শুক্কুর

আনোয়ারায় মৎস্যজীবির তালিকায় নাম উঠানোর ঘটনাকে কেন্দ্র করে উপজেলা মেরিন ফিসারিজ অফিসার মো. হোজ্জাতুল ইসলামকে পেটালেন এক ইউপি সদস্য আবদুল শুক্কুর। সোমাবার (১২ ফেব্রæয়ারী) বিকাল সাড়ে চারটায় উপজেলা গেটে এ ঘটনা ঘটে। অভিযুক্ত ইউপি সদস্যে পরৈকোডা ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের ইউপি সদস্য। এঘটনায় আইনগত প্রক্রিয়া চলছে বলে জানা যায়।

ঘটনার প্রত্যক্ষদর্শী ও স্থানীয় দোকানি আবদুল আজিজ বলেন, বিকালে মৎস্য অফিসার উপজেলা গেট দিয়ে বের হওয়ার সময় ওই ইউপি সদস্য তাঁর পথরোধ করে হঠাৎ চড়তাপ্পর মারা আরম্ভ করে। পরে লোকজন গিয়ে এসে তাকে উদ্ধার করে। এসময় ওই ইউপি সদস্য অকত্য ভাষায় গালিগালাজ করে।

ঘটনার শিকার মৎস্য কর্মকর্তা মো. হোজ্জাতুল ইসলাম বলেন, ইউপি সদস্য আবদুল শুক্কুর কিছু দিন আগে কয়েকজন লোক নিয়ে আমার কাছে এসে তাদেরকে মৎস্যজীবি কার্ড দিতে বলে। কিন্তু তারা পেশায় কেউ মৎস্যজীবি নয়, সবাই সিএনজি অটোরিকশা চালক। তাই আমি তাদেরকে মৎস্যজীবি কার্ড দিতে অপারগত জানালে ইউপি সদস্য আবদুল শুক্কুর আমাকে দেখে নেবে বলে হুমকি দেয়। সোমবার আমি অফিস থেকে বের হওয়ার পর উপজেলা গেটে আমার উপর হামলা করে। এঘটনায় আমি আইনগত ব্যবস্থার প্রস্ততি নিচ্ছি।

অভিযুক্ত ইউপি সদস্য আবদুল শুক্কুর তার বিরুদ্ধে অনিত অভিযোগ অস্বীকার করে বলেন, আমার এলাকার কিছু মৎস্যজীবিকে সহায়তা প্রদানের জন্য মৎস্য অফিসারকে বললে তিনি আমার সাথে খারাপ ব্যবহার করেন। ওই ঘটনা নিয়ে সোমবার উভয়ের মধ্যে ধাক্কাধাক্কি হয়।

এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. ইশতিয়াক ইমন বলেন, একজন সরকারী কর্মকর্তার উপর হামলা কখনো কাম্য নয়, ঘটনা তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।