আজ শনিবার ৪ মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১

আনোয়ারায় ফরম সংকটে ব্যাহত এনআইডি নিবন্ধন কার্য্যক্রম

নিজস্ব প্রতিবেদক,আনোয়ারা : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ৯ জুন ২০২২ ০৩:২৬:০০ অপরাহ্ন | চট্টমেট্টো

আনোয়ারায় এনআইডি কার্ড তৈরীর জন্য নাগরিকদের তথ্য সংগ্রহের ফরম সংকটে ব্যাহত হচ্ছে নিবন্ধন কার্য্যক্রম। এতে করে একদিকে বিপাকে পড়েছে নতুন নিবন্ধনের প্রার্থীরা

অন্যদিকে জনরোষের কবলে পড়ছে তথ্য সংগ্রহকারীরা। তথ্য সংগ্রহকারীরা জানান, উপজেলা নির্বাচন অফিস থেকে চাহিদা মতো ফরম দিতে পারছেনা। এতে করে ফরম না পেয়ে অনেকে তথ্য সংগ্রহকারীদের হুমকি দেওয়ারও ঘটনা ঘটছে। উপজেলা নির্বাচন অফিস বলেছেন, লক্ষ্যমাত্রার চেয়েও আবেদনকারী বেড়ে যাওয়ায় এ সংকট দেখা দিয়েছে, এর সমাধান শীঘ্রই হয়ে যাবে।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানাযায়, উপজেলার ১১ ইউনিয়নে গত ২০ মে থেকে নিবন্ধন কার্যক্রম শুরু হয়ে ৯ জুন শেষ হওয়ার কথা রযেছে। নিবন্ধনকারীদের তথ্য সংগ্রহের জন্য প্রতিটি ইউনিয়নে দুইজন করে সুপারভাইজারের অধিনে প্রতিটি ওয়ার্ডে একজন করে ১১ ইউনিয়নে ৯৯ জন তথ্য সংগ্রহকারী নিয়োগ করা হয়। প্রাথমিক ভাবে এসব সুপারভাইজারদের ২০০ করে নিবন্ধন ফরম দেওয়া হয়। পরে চাহিদা অনুযায়ী আরো ৪০০ করে ফরম দেওয়া হয়। 

বরুমচড়া ২ নম্বর ওয়ার্ডের শারমিন আক্তার বলেন, ২ দিন ধরে ফরমের জন্য ঘুরেও ফরম পাচ্ছিনা, তথ্য সংগ্রহকারী মো. পারভেজ জানান কোন ফরম নেই।

বরুমচড়া ইউনিয়নের তথ্য সংগ্রহকারীদের সুপারভাইজার সন্জিব সিংহ বলেন, আমার এলাকায় ৯০০ ফরম পুরণ শেষ হয়েছে। এখন আরো ৫০০ মত ফরম লাগবে, কিন্তু উপজেলা নির্বাচন অফিস থেকে ফরম সংকটের কারণে আমাদেরকে ফরম দিতে পারছেনা। এতে করে আমরা মাঠপর্যায়ে বিপাকে পড়েছি।

আনোয়ারা নির্বাচন অফিসের নিবন্ধন কার্যক্রম সংশ্লিষ্ট কর্মকর্তা মো. ফরহাদ বলেন, আমরা ৭ শতাংশ নতুন নিবন্ধনের লক্ষ্যরেখে জেলা নির্বাচন অফিস থেকে ফরম এনেছি, কিন্তু এখন ১০ শতাংশেরও বেশি নিবন্ধনের আবেদন করেছে, এতে করে ফরম সংকট দেখা দিয়েছে। বিষয়টা জেলা নির্বাচন অফিসে অবগত করা হয়েছে, আশারাখি খুব শীঘ্রই সমাধান হবে।

 

 

 



সবচেয়ে জনপ্রিয়