আজ শুক্রবার ৩ মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

আনোয়ারায় অগ্নিকান্ডে ১৮ ঘর ছাই, অগ্নিদগ্ধ ৫, আর্ধ কোটি টাকার ক্ষয়ক্ষতি

নিজস্ব প্রতিবেদক, আনোয়ারা : | প্রকাশের সময় : সোমবার ৫ ফেব্রুয়ারী ২০২৪ ০১:২০:০০ অপরাহ্ন | দক্ষিণ চট্টগ্রাম

আনোয়ারায় আগ্নিকান্ডে ১৮টি ঘর পুড়ে ছাই হয়ে যায়। এসময় আগুনে একই ঘরের দুইজনসহ পাঁচজন অগ্নিদগ্ধ হয়েছেন। সোমবার(৫ফেব্রুয়ারী) ভোর রাতে উপজেলার রায়পুর ইউনিয়নের উত্তর পরুয়া পাড়া আহমদ হাসান শাহ (রাহঃ) এর বাড়ীতে অগ্নিকাণ্ডের  এ ঘটনা ঘটে। আগুনে নারী পুরুষ  ও শিশুসহ পাঁচজন আগ্নিদগ্ধ হয়। অগ্নিদগ্ধরা হলেন মো. জামাল (৪০), তাঁর ভাই হেলাল (৩৫), জামালের মেয়ে নিহা (১৫), মেয়ে তানিয়া (৫) ও ছেলে হাসান (১০)। তাদেরকে উদ্ধার করে চমেক হাসপাতালে পাঠানো হয়েছে।আনোয়ারা ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। এতে আনুমানিক ৫০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা যায়।

 

স্থানীয় সূত্র জানায়, প্রতিদিনের মতো জামাল তাঁর ঘরে ব্যাটারীচালিত অটোরিকশা চার্জে দিয়ে ঘুমিয়ে পড়েন। রাত পৌণে দুইটার সময় বিদ্যুৎ থেকে আকস্মিক আগুন ধরে গেলে কিংকর্তব্যবিমূঢ হয়ে পড়েন সবাই। মুহুর্তে আগুন ছড়িয়ে পড়ে একে একে পুড়ে যায় ১৮টি ঘর।

 

আগুনে ক্ষতিগ্রস্থরা হল, মো. জামাল, মো. হেলাল, মো. বেলাল, আবুল কালাম, আবুল কাসেম, আজগর আলী, মো. আমজাদ, মো. আনোয়ার, মো. মামুন, মো. আনিছ, মো. জসিম, মো. কাইয়ুম, মো. সেলিম, নুরুল হক, আব্দুল হক, জাহানারা বেগম, আবদুচ সালাম ও মো. ইউসুফের ঘর। ওইসময় পাঁচজন অগ্নিদগ্ধ হয়ে আহত হয়েছেন।

 

স্থানীয় রায়পুর ইউনিয়ন পরিষদের ১ নং ওয়ার্ড সদস্য মোহাম্মদ ইসহাক বলেন, জামালের ঘর থেকে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন ধরে ১৮টি ঘর পুড়ে গেল আগুনে অন্ততঃ ৪০ লাখ টাকা ক্ষয়ক্ষতি হয়েছে। তার মধ্যে একটি ঘরের নগদ ৯০ হাজার টাকাও ছিল।

আনোয়ারা ফায়ার সার্ভিসের কর্মকর্তা মং সইনু মার্মা বলেন, আগুনের খবর পেয়ে দ্রুত ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। ক্ষয়ক্ষতি নিরূপণে তদন্ত কাজ চলছে।