আজ রবিবার ২৮ এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১

আনোয়ারায় অগ্নি দগ্ধসহ ১৮ পরিবারের দায়িত্ব নিলেন সাবেক ভূমি মন্ত্রী জাবেদ

নিজস্ব প্রতিবেদক, আনোয়ারা : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ৮ ফেব্রুয়ারী ২০২৪ ০৫:৩১:০০ অপরাহ্ন | দক্ষিণ চট্টগ্রাম
আনোয়ারায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে খাবার ও অর্থসহায়তা বিতরণ করছেন সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি

আনোয়ারা উপজেলার রায়পুর ইউনিয়নে আগুনে দগ্ধদের চিকিৎসাসহ ১৮ পরিবারের দায়িত্ব নিলেন ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক ভূমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি। বৃহস্পতিবার দুপুরে উপজেলার রায়পুর ইউনিয়নের উত্তর পরোয়াপাড়া এলাকার বড় হুজুরের বাড়িতে আগুনে ক্ষতিগ্রস্থ বাড়ি-ঘর পরিদর্শন ও পরিবার গুলোর সাথে দেখা করে তিনি এ ঘোষণা দেন। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার মো. ইশতিয়াক ইমন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক এমএ মান্নান চৌধুরী, সাধারণ সম্পাদক জসিম উদ্দিন চৌধুরী, ওসি সোহেল আহমদ, স্থানীয় চেয়ারম্যান আমিন শরীফ, সাবেক চেয়ারম্যান জানে আলম, উপজেলা আওয়ামীলীগের ধর্মীয় সম্পাদক হাফেজ আবুল হাসান কাশেম, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদ নুরুল আজিজ চৌধুরী, ইউপি সদস্য মওলানা ইসহাক ও মো.রফিক প্রমুখ। এসময় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে নগদ অর্থ ও খাবার সামগ্রী বিতরণ করেন।

পরিদর্শন শেষে সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেন, অগ্নিকান্ডের এমন ঘটনা কারো কাম্য নয়, ক্ষতিগ্রস্থদের দেখে আমি মর্মাহত, আমি অগ্নি দগ্ধদের চিকিৎসার সম্পন্ন দায়িত্ব নিলাম। এছাড়া আগুনে ক্ষতিগ্রস্থ ১৮ পরিবারকে নতুন করে ঘরও করে দেব। আপনারা শুধু আমার বাবা ও আমার জন্য দোয়া করবেন।

উল্লেখ্য গত সোমবার ভোররাতে উপজেলার রায়পুর ইউনিয়নের উত্তর পরুয়াপাড়া হযরত আহমদ হাসান শাহ (রাহঃ) এর বাড়ীতে অগ্নিকাÐে  ১৮ টি বসত ঘর ছাই হয়েযায়, এসময় মো. জামাল (৪০), তাঁর ভাই হেলাল (৩৫), জামালের মেয়ে নিহা (১৫), তানিয়া (৫) ও ছেলে হাসান (১০) একই পরিবারের পাঁচজন অগ্নি দগ্ধ হয়। আগুনে দগ্ধরা চমেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। চিকিৎসক আহতদের তিনজনকে ঢাকা শেখ হাসিনা বর্নইউনিটে উন্নত চিকিৎসার জন্য প্রেরণের বলা হলেও অর্থভাবে তাদের চিকিৎসা করানো সম্ভব হচ্ছেনা। বৃহস্পতিবার সাইফুজ্জামন চৌধুরী জাবেদ এমপি তাদের দায়িত্ব নিলে পরিবারের মাঝে স্বস্তি ফিরে আসে।