আজ শনিবার ৪ মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
বৃহত্তর ঈদগাঁও সমিতির বার্ষিক সাধারণ সভা ও দ্বি-বার্ষিক নির্বাচন

অধ্যক্ষ ওমর ফারুক সভাপতি, নুরুল আজিম ফরাজী সাধারণ সম্পাদক

ইমাম খাইর, কক্সবাজার : | প্রকাশের সময় : শুক্রবার ২৯ ডিসেম্বর ২০২৩ ০৬:২৩:০০ অপরাহ্ন | কক্সবাজার প্রতিদিন

কক্সবাজার পৌরসভাস্থ বৃহত্তর ঈদগাঁও সমিতির বার্ষিক সাধারণ সভা (এজিএম) ও দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে।

শুক্রবার (২৯ ডিসেম্বর) দুপুরে কক্সবাজার বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমি মিলনায়তনে অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য দেন সমিতির সভাপতি মোহাম্মদ তৈয়ব।

তিনি সমিতি প্রতিষ্ঠার ইতিহাস তুলে ধরে বক্তব্য রাখেন। আগামীতে সমিতি আরো এগিয়ে যেতে, সমৃদ্ধি আনতে সবার আন্তরিক পরামর্শ ও সহযোগিতা কামনা করেন।

কার্যনির্বাহী সদস্য ইমাম খাইরের সঞ্চালনায় অনুষ্ঠানে সমিতির দ্বিবার্ষিক প্রতিবেদন ও ২০২৪ সনের কর্মপরিকল্পনা উপস্থাপন করেন সাধারণ সম্পাদক নুরুল আজিম ফরাজী।

দপ্তর সম্পাদক বাবু দুলাল কান্তি দাস বিগত সভার কার্যবিবরণী পাঠ করেন, সদস্যরা তা অনুমোদন দেন।

সমিতির অডিট রিপোর্ট, আয়ব্যয় ও বাজেট উপস্থাপন করেন কোষাধক্ষ্য বেলাল আহম্মদ। এতে কোন সদস্যের আপত্তি না থাকায় সর্বসম্মতিক্রমে পাস হয়। এরপর নবনির্বাচিত কার্যকরী কমিটির নেতৃবৃন্দের নাম ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার মুহাম্মদ রফিকুল ইসলাম। এ সময় সহকারী নির্বাচন কমিশনার মাওলানা জামাল হোসাইনসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

নবনির্বাচিতরা হলেন, অধ্যক্ষ মোহাম্মদ ওমর ফারুক সভাপতি, ইঞ্জিনিয়ার ছৈয়দ নুর ফরাজী, এডভোকেট একরামুল হুদা, মোহাম্মদ নুরুল আজিম সহসভাপতি, নুরুল আজিম ফরাজী সাধারণ সম্পাদক, দুলাল কান্তি দাস যুগ্ম সাধারণ সম্পাদক, ইমাম খাইর সাংগঠনিক সম্পাদক, জসিম উদ্দীন অর্থ সম্পাদক, মোঃ শাহজাহান যুগ্ম অর্থ সম্পাদক, মোহাম্মদ জহিরুল ইসলাম দপ্তর সম্পাদক, হাজী মোহাম্মদ কালু সমাজ কল্যাণ সম্পাদক, এম. রহমত আলী ক্রিড়া ও সাংস্কৃতিক সম্পাদক।

এছাড়া কার্যনির্বাহী সদস্য পদে নির্বাচিত হয়েছেন, মোহাম্মদ তৈয়ব, কৃষিবিদ আবুল কালাম, বেলাল আহমদ, জসিম উদ্দিন ও হাজী বশির আহমদ। সাধারণ সভায় উন্মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন উপস্থিত সদস্যরা। সমিতিকে এগিয়ে নিতে তারা সুচিন্তিত ও গঠনমূলক পরামর্শ দেন।

সাধারণ সভায় পরামর্শমূলক বক্তব্য দেন, বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী, সরকারী এ্যাটর্নী জেনারেল ও ঈদগাঁও সমিতির সিনিয়র সদস্য আনিচ উল মাওয়া (আরজু), কক্সবাজার সমিতি ঢাকার সহসভাপতি এবং বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী মোহাম্মদ মোস্তাকিম।

সমিতির মৃত্যুবরণকারী সদস্যদের আত্মার মাগফিরাত কামনা, অসুস্থদের জন্য বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বায়তুশ শরফ হিফজখানার প্রধান শিক্ষক হাফেজ ক্বারী মুহাম্মদ নাসির উদ্দিন।

শেষে সমিতির সদস্যদের সম্মানে মধ্যাহ্নভোজের আয়োজন করা হয়। এতে সবাই স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন। বার্ষিক সাধারণ সভায় অংশগ্রহণকারী সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান সদ্য বিদায়ী সভাপতি মোহাম্মদ তৈয়ব।