আজ শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১, ১৮ই অগ্রহায়ণ ১৪২৮

৭শ ব্যাটারি রিক্সা আটক: সক্রিয় পশ্চিম ট্রাফিক বিভাগ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : বুধবার ১৭ নভেম্বর ২০২১ ০৬:৪৪:০০ অপরাহ্ন | চট্টমেট্টো

নগরীতে অবৈধ যানচলাচল বন্ধে সক্রিয় হয়ে ওঠেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) পশ্চিম ট্রাফিক বিভাগ। জানা যায়, ট্রাফিক পশ্চিম বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. তারেকুল ইসলামের নেতৃত্বে পশ্চিম বিভাগের সকল টিআই, সার্জেন্ট ও ট্রাফিক সদস্যরা যানজট নিরসণে কাজ যাওয়ার পাশাপাশি অবৈধ যানবাহন চলাচল বন্ধে সার্বক্ষণিক নজরদারি অব্যাহত রেখেছেন।

এরই অংশ হিসেবে নগরীতে চলাচল নিষিদ্ধ গ্রাম সিরিয়ালের সিএনজি ট্যাক্সি ও ব্যাটারি চালিত রিক্সার বিরুদ্ধে প্রতিদিন সাড়াশি অভিযান পরিচালনা করে যাচ্ছেন।

জানতে চাওয়া হলে, ট্রাফিক পশ্চিম বিভাগের পরিদর্শক (টিআই এডমিন) বিপ্লব কুমার পাল ট্রাফিক পশ্চিম বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি)’র সঠিক দিক নির্দেশনায় কাজ চালিয়ে যাওয়ার কথা উল্লেখ করে এ প্রতিবেদককে বলেন, ব্যাটারি রিক্সা চলাচল অনেক আগেই নিষিদ্ধ করা হয়েছে। আমাদের অভিযানের জন্য তারা মূল সড়কে সচরাচর চলাচল করতে পারে না।

তবে অভ্যন্তরিণ সড়কগুলোতে এবং অলিগলিতে ট্রাফিক পুলিশ না থাকায় এসব রিকশা চলছে। তিনি গত এক মাসে ট্রাফিক পশ্চিম বিভাগের বিভিন্ন এলাকা থেকে প্রায় ৭শ’র অধিক ব্যাটারি রিক্সা আটক করা হয়েছে মন্তব্য করে ব্যাটারি রিক্সাসহ সব ধরণের অবৈধ যানবাহনের বিরুদ্ধে সাড়াশি অভিযান অব্যাহত রয়েছে বলে জানান। প্রসঙ্গত: নগরীতে অবাধে চলছে চট্টগ্রাম মহানগরীতে চলাচল নিষিদ্ধ গ্রাম সিরিয়ালের সিএনজি ট্যাক্সি।

একইসাথে নগরীর মূল সড়ক ও অলিগলিতে অবৈধ ব্যাটারি রিক্সার দাপটে অতিষ্ঠ হয়ে বিভিন্ন এলাকার বাসিন্দারা। ব্যাটারি রিক্সা ও গ্রাম সিরিয়ালের সিএনজি ট্যাক্সির বিরুদ্ধে পুলিশের অভিযান অব্যাহত থাকলেও কোনোভাবেই যেন তা বন্ধ করা যাচ্ছে না। এ ব্যাপারে প্রশাসনের আরো হস্তক্ষেপ প্রয়োজন বলে মনে করেছেন সচেতন মহল।

 

 



সবচেয়ে জনপ্রিয়