আজ বৃহস্পতিবার ২৭ জানুয়ারী ২০২২, ১৪ই মাঘ ১৪২৮

সমর্তকদের বিক্ষোভের মুখে স্বতন্ত্রে নির্বাচনের ঘোষণা জাহাঙ্গীর আলমের

আনোয়ারা প্রতিনিধিঃ | প্রকাশের সময় : বুধবার ২৪ নভেম্বর ২০২১ ০৫:৩৬:০০ অপরাহ্ন | দক্ষিণ চট্টগ্রাম

দলীয় প্রতীক নৌকা না পাওয়ার পর সমর্তকদের বিক্ষোভের মুখে স্বতন্ত্র প্রার্থী হয়ে কর্ণফুলী উপজেলার শিকলবাহা ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থী হওয়ার ঘোষণা দিলেন উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি ও বর্তমান চেয়ারম্যান মোহাম্মদ জাহাঙ্গীর আলম।

বুধবার(২৪ নভেন্বর) বিকাল ৫টায় উপজেলার শিকলবাহা ইউনিয়নে চেয়ারম্যানের অস্থায়ী কার্যলয়ের সামনে ৫ হাজারেরও অধিক মানুষ জড়ো হয়ে বিক্ষোভ করে জাহাঙ্গীর আলমকে আগামী ইউপি নির্বাচনে প্রার্থী হতে দাবী জানাই। পরে তাদের দাবীর মুখে জাহাঙ্গীর আলম স্বতন্ত্র প্রতীকে নির্বাচনে প্রার্থী হওয়ার ঘোষণা দিলে লোকজন উল্লাসে ফেটে পড়ে।

এসময় উপস্থীত ছিলেন এসময় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবদুল মান্নান, স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক আমজাত হোসেন, সমাজসেবক মহিউদ্দিন বকুল, মো.ইমতিয়াজ উদ্দিন, স্থানীয় আওয়ামীলীগ নেতা মৌ. আবদুল মাবুদ, মৌলানা ইউনুছ তৌহিদী, জলিল আহমদ, ইকবাল হোসেন, শেখ ফরিদ, ইউপি সদস্য ইদ্রিছ বাবুল, সফিউল আলম, নুরুল ইসলাম নুরু, মোহাম্মদ ইউনুছ, স্থানীয় বাসিন্দা মৌলানা আবু নাসের ফয়েজী, মৌলানা আবদুল সামাদ আজাদ, মো. আলমগীর হোসেন, মীর আহমদ সওদাগর প্রমুখ।

মিছিল নিয়ে আসা লোকজনের উদ্দেশ্যে জাহাঙ্গীর আলম বলেন, আমি আজীবণ আওয়ামীলীগ হিসেবে থাকতে চায়, দলের সিদ্ধান্ত ও আমার অভিভাবক মাননীয় ভুমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপির বাইরে আমি কোনদিন যাইনি। আজ আপনাদের ভালবাসা আমাকে আজীবণ ঋণী করে রাখবে। আমার নির্বাচন করার ইচ্ছা ছিলনা। আপনাদের দাবীর মুখে আমি নির্বাচন করার সিদ্ধান্ত নিলাম। 

উল্লেখ্য ৪র্থ দফা ইউনিয়নে তফসিল ঘোষণা করার পর মঙ্গলবার রাতে উপজেলার ৪টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের চেয়ারম্যান প্রার্থী চূড়ান্ত করেছে কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড। এতে শিকলবাহা ইউনিয়নে 

আওয়ামীলীগের দলীয় নৌকা প্রতীক পেয়েছেন আব্দুল করিম ফোরকান। এর পর থেকে বর্তমান চেয়ারম্যান জাহাঙ্গীর আলমের সমর্তকদের মাঝে ক্ষোভ বিরাজ করে। বুধবার ৫ হাজারেরও অধিক লোক জড়ো হয়ে জাহাঙ্গীর আলমকে স্বতন্ত্র প্রতীকে নির্বাচনের দাবী জানালে তিনি এই ঘোষণা দেন।