আজ শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

সন্দ্বীপ পৌরসভার ডেঙ্গু উপদ্রব বিষয়ে সচেতনতা মূলক মতবিনিময়

ইলিয়াছ সুমন, সন্দ্বীপ : | প্রকাশের সময় : বুধবার ১৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:৪৪:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

সন্দ্বীপ পৌর এলাকায় ডেঙ্গু মশার উপদ্রব ও নিধনের জন্য সামাজিক সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মতবিনিময় সভা করেছে পৌর কর্তৃপক্ষ।মতবিনিময় সভায় স্থানীয় ইমাম  প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ও ব্যবসায়ীরা  উপস্থিত ছিলেন। সভায় ডেঙ্গু রোগের লক্ষণ, ডেঙ্গু মশার জন্ম ও বিস্তার কিভাবে হয়; ইত্যাদি বিষয়ে আলোচনা, পরামর্শ এবং দিকনির্দেশনা প্রদান করেন সন্দ্বীপ পৌরসভার  প্রশাসক ও সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট তাসফিক সিবগাত উল্লাহ।

 

বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুর ২টায় সন্দ্বীপ পৌরসভা কার্যালয়ে উক্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় পৌর প্রশাসক বলেন, পৌর কর্তৃপক্ষ বছরজুড়ে প্রত্যেকটি ওয়ার্ডে মশক নিধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করে থাকে। সম্প্রতি দেশে ডেঙ্গুর প্রকোপ বেড়ে গেছে। তাই মশক নিধন কার্যক্রমে সবাইকে ব্যাপক সচেতন হতে হবে। ডেঙ্গুর প্রকোপ থেকে রক্ষায় বাড়ির উঠান ও ঘরের চারপাশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে। আপনারা জনস্বার্থে বিষয়টি সবার মাঝে ছড়িয়ে দিন।

সভায় আরো উপস্থিত ছিলেন পৌরসভার ইঞ্জিনিয়ার প্রকৌশলী রবিউল ইসলাম, এনাম নাহার মোড় ব্যবসা সমিতির সাবেক সভাপতি আসিফ আকতার, সহ পৌরসভার কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।