আজ শুক্রবার ২৮ জানুয়ারী ২০২২, ১৪ই মাঘ ১৪২৮

শিক্ষা ও প্রশিক্ষণের মান্নোয়নে হাটহাজারী শিশু পরিবারের অভিভাবক সমাবেশ

মোঃ পারভেজ, হাটহাজারী প্রতিনিধি: | প্রকাশের সময় : শনিবার ৪ ডিসেম্বর ২০২১ ০৩:০০:০০ অপরাহ্ন | চট্টমেট্টো

নিবাসীদের শিক্ষা ও প্রশিক্ষণের মান্নোয়নের লক্ষ্যে হাটহাজারী ফরহাদাবাদ সরকারি শিশু পরিবার (বালক) এর উদ্যোগে শুক্রবার  বিকাল ৪ টায় প্রতিষ্ঠানের হল রুমে অভিভাবক সমাবেশ ও মতবিনিময় সভা  অনুষ্ঠিত হয়। প্রতিষ্ঠানের উপতত্ত্বাবধায়ক মোহাম্মদ আলমগীরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজসেবা অধিদফতর (চট্টগ্রাম) এর  উপ পরিচালক মোহাম্মদ শহীদুল ইসলাম। এ সময় তিনি বলেন, নিবাসী শিশুদের মেধা ও প্রতিভা বিকাশে শিশু পরিবার কর্তৃপক্ষের যেমন দায়িত্ব রয়েছে তেমনি অভিভাবকদের নিবিড় তত্ত্বাবধান তাদের মেধা বিকাশে সহায়ক হতে পারে।

 অভিভাবকদের দায়িত্ব নিজ সন্তান ও পোষ্যের প্রতিভা অন্বেষণে নিবিড় পর্যবেক্ষণ ও সুযোগ সৃষ্টি করা উল্লেখ করে অভিভাবক সমাবেশে  সভাপতির বক্তব্যে প্রতিষ্ঠানের উপতত্ত্বাবধায়ক মোহাম্মদ আলমগীর বলেন,  নিবাসীদের মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণে  শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও শিশু পরিবার কর্তৃপক্ষ সহ বিভিন্ন পক্ষ জড়িত। শিক্ষার্থীদের বিদ্যালয়ে উপস্থিতি-অনুপস্থিতির হার,পরীক্ষার ফলাফল যাচাই, তাদের আচার-আচরণ, ক্লাস ফাঁকি দেওয়ার প্রবণতা ইত্যাদি নিয়মিত পর্যবেক্ষণ করা সকল পক্ষের দায়িত্ব।  

উক্ত সমাবেশে অভিভাকদের পক্ষে বক্তব্য রাখেন যথাক্রমে নিবাসী মোঃ সায়মনের (২য়শ্রেণি) অভিভাবক হিরু আকতার,পাইশিচিং মারমার (৬ষ্ঠ শ্রেণি) অভিভাবক নিংসাউ মারমা, সুইহ্লামং মারমার (৩য় শ্রেণি) অভিভাবক পাইশিমং মারমা, প্রাক্তন নিবাসী আবদুর রাজ্জাক ও সরওয়ার আলম মনছুর প্রমুখ। এসময় অন্যান্যদের মাঝে  উপস্থিত ছিলেন সহকারী তত্ত্বাবধায়ক মোঃ মমিনূল হক, উচ্চমান সহকারি মো. ছানাউল্লাহ, সহকারি শিক্ষক মুহাম্মদ হারুনর রশিদ,মো.আরিফ হোসেন,আইয়ুব চৌধুরী,অফিস সহকারী মোঃ কামরুল হাসান,সমাজসেবক ও শিক্ষানুরাগী মোঃ আইয়ুব প্রমুখ।

 

 

 



সবচেয়ে জনপ্রিয়