আজ মঙ্গলবার ৪ অক্টোবর ২০২২, ১৯শে আশ্বিন ১৪২৯

রাঙ্গুনিয়ায় জিল্লু ভান্ডারী হত্যা মামলার রায় ১১ জানুয়ারি

রাঙ্গুনিয়া প্রতিনিধি: | প্রকাশের সময় : মঙ্গলবার ১৪ ডিসেম্বর ২০২১ ১১:৫৯:০০ পূর্বাহ্ন | উত্তর চট্টগ্রাম
জিল্লুর ভান্ডারী ।

রাঙ্গুনিয়ায় জিল্লুর ভান্ডারী হত্যা মামলার রায় ঘোষনা করা হবে আগামী ১১জানুয়ারি। রোববার চট্টগ্রাম প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ শেখ ছামিদুল ইসলামের আদালতে রায় ঘোষনার জন্য এ দিন ধার্য করা হয়। এর আগে গত ৬ ডিসেম্বর রাষ্ট্র ও আসামী পক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষ হয়েছিল।

রাষ্ট্র পক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি লোকমান হোসেন চৌধুরী বলেন, মামলাটি দ্রুততম সময়ের মধ্যে নিষ্পত্তির জন্য সুপ্রিম কোর্টের নির্দেশ রয়েছে। তার আলোকে আমরা আমরা ১৩আসামির যুক্তিতর্ক শেষ করেছি। খুনের ঘটনার সবার অপরাধ প্রমান করেছি।

উল্লেখ্য, ২০১৫সালের ২১জানুয়ারি রাতে রাঙ্গুনিয়া উপজেলার রাণীরহাট প্রাথমিল বিদ্যালয় গেটের সামনে জিল্লুর ভান্ডারীকে গুলি করে হত্যা করা হয়। এ ঘটনায় তার ছোট ভাই মো. আজিম উদ্দিন রাঙ্গুনিয়া থানায় মামলা দায়ের করেন। তদন্ত শেষে ২০১৬সালের ৯ অক্টোবর সিআইডি এই মামলা আদালতে চার্জশিট দেয়। ২০১৯সালের ২৮মে ১৩ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। এর আলোকে অভিযোগপত্রে মোট২৫ জন সাক্ষীর মধ্যে ২৩জন সাক্ষীকে হাজির করে সাক্ষ্য নিয়েছে রাষ্ট্রপক্ষ।

আসামিদের মধ্যে প্রধান আসামি শহীদুল ইসলাম খোকন ও জাহাঙ্গীর কারাগারে। অন্যদের মধ্যে ইসমাইল, জসিম, কামাল, আবু, তোতাইয়া, নাছির, সুমন ও রমিজ রঞ্জু এই ৮ জন পলাতক এবং আজিম, নাজিম ও শাহাব উদ্দিন এই তিনজন জামিনে রয়েছেন।