আজ মঙ্গলবার ৪ অক্টোবর ২০২২, ১৯শে আশ্বিন ১৪২৯

রাঙ্গুনিয়ায় এসএসসি'তে পাশের হারে প্রথম উত্তর রাঙ্গুনিয়া উচ্চ বিদ্যালয়

রাঙ্গুনিয়া প্রতিনিধি: | প্রকাশের সময় : বৃহস্পতিবার ৩০ ডিসেম্বর ২০২১ ০৪:২৭:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম
উত্তর রাঙ্গুনিয়া উচ্চ বিদ্যালয়।

চলতি বছরের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট এসএসসি ও সমমানের পরীক্ষায় পাশের হারে রাঙ্গুনিয়া উপজেলার মধ্যে প্রথম হয়েছে ঐতিহ্যবাহী উত্তর রাঙ্গুনিয়া উচ্চ বিদ্যালয়। বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) আনুষ্ঠানিকভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফলাফল প্রকাশ করার পর এই তথ্য জানা যায়। উপজেলার ৪১টি বিদ্যালয়ের মধ্যে সর্বোচ্চ ৯৬.১৫ ভাগ শিক্ষার্থী পাশ করায় এই গৌরব অর্জন করে নেয় বিদ্যালয়টি। এছাড়াও এই বিদ্যালয়ে জিপিএ পাঁচ পেয়েছে ৭জন শিক্ষার্থী। 

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো আলমগীর হোসেন জানান, এবার এই বিদ্যালয় থেকে মোট ১৮২জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। তার মধ্যে ১৭৫জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়। জিপিএ পাঁচ পেয়েছে ৭ জন। 

ফলাফল ভালো হওয়ার কারণ জানতে চাইলে, বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি জসিম উদ্দিন তালুকদার বলেন, শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের সমন্বয় ও ঐকান্তিক প্রচেষ্টাই ভালো ফল হওয়ার অন্যতম কারণ। নিয়মিত ক্লাসের পাশাপাশি অনলাইনেও বিশেষ ক্লাস নেওয়া হয়। যারা সাময়িক পরীক্ষায় পিছিয়ে পড়েছিল তাদের বেশি যত্ন নেওয়া হয়।’

উল্লেখ্য রাঙ্গুনিয়ায় ৪১টি বিদ্যালয় থেকে ৪২৫৮ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে ৩৭৮১ জন উত্তীর্ণ হয়। গড় পাসের হার ছিল ৮৮.৭৯ ভাগ। জিপিএ পাঁচ পেয়েছে ১৪৮ জন শিক্ষার্থী। এছাড়া কারিগরীতে পাস করেছে ১৮৫ জন। জিপিএ পাঁচ পেয়েছে ১ জন।