আজ সোমবার ২৪ জুন ২০২৪, ১০ই আষাঢ় ১৪৩১

রাঙ্গুনিয়ায় এসএমসি'র শ্রেষ্ঠ সভাপতি হলেন বি.কে লিটন

রাঙ্গুনিয়া প্রতিনিধি : | প্রকাশের সময় : বুধবার ১৩ সেপ্টেম্বর ২০২৩ ০৬:৫২:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার স্কুল ম্যানেজমেন্ট কমিটির (এস.এম.সি) শ্রেষ্ঠ সভাপতি হিসেবে চতুর্থবারের মতো নির্বাচিত হয়েছেন বদিউল খায়ের লিটন চৌধুরী। মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) উপজেলা শিক্ষা অফিসের এক বিজ্ঞপ্তিতে তাকে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ সভাপতি হিসেবে ঘোষণা করা হয়েছে। 

জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০২৩ উপলক্ষে রাঙ্গুনিয়ায় বিভিন্ন ক্যাটাগরিতে শ্রেষ্ঠদের নির্বাচিত করা হয়। এরমধ্যে শ্রেষ্ঠ সভাপতি হিসেবে উপজেলার ১৫০টি প্রাথমিক বিদ্যালয় থেকে ৭টি ক্লাস্টারের ৭ জন সভাপতিকে প্রাথমিকভাবে বাছাই করা হয়। তাদের ১২ সেপ্টেম্বর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে গত একবছরে তাদের নিজ প্রতিষ্ঠানের বিভিন্ন কর্মকান্ডের উপর সাক্ষাতকার গ্রহণ করা হয়। এতে বাছাই কমিটির বিচারক মন্ডলী বদিউল খায়ের লিটন চৌধুরীকে চতুর্থবারের মতো উপজেলার শ্রেষ্ঠ সভাপতি নির্বাচিত করেন। এরআগে তিনি ২০১৭, ২০১৮ এবং ২০১৯ সালেও একই প্রক্রিয়ায় এসএমসি'র শ্রেষ্ঠ সভাপতি নির্বাচিত হয়েছিলেন। 

 

বদিউল খায়ের লিটন চৌধুরী উপজেলার ২৫নং মুরাদের ঘোনা সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা পরিষদের (এসএমসি) সভাপতি। এছাড়া তিনি রাঙ্গুনিয়া উপজেলা যুবলীগের সিনিয়র সহসভাপতি পদে দায়িত্বে রয়েছেন। তিনি মুরাদ নগর গ্রামের প্রবীণ শিক্ষাবিদ মজুমদারখীল উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক বদি আহমেদ চৌধুরী ও বিদ্যালয়টির প্রাক্তন সিনিয়র শিক্ষিকা মনোয়ারা বেগম চৌধুরীর দ্বিতীয় পুত্র। 

বিকে লিটন চৌধুরী শ্রেষ্ঠ সভাপতি নির্বাচিত হওয়ায় উপজেলা যুবলীগ সহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন পৃথক বিবৃতিতে তাকে অভিনন্দন জানিয়েছেন।